ইনসাইড বাংলাদেশ

নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2018


Thumbnail

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে লন্ডন হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় গতকাল রোববার দুপুরে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি নিউইয়র্ক সিটির অদূরে নিউ জার্সির নিউয়ার্ক লিবার্টি বিমানবন্দরে পৌঁছান। 

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। এই সফরে ছোট বোন শেখ রেহানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গী হয়েছেন।

বিমানবন্দরের বাইরে শেখ হাসিনাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রবাসী নেতা-কর্মীরা। বিএনপি নেতাকর্মীরাও সেখানে উপস্থিত হয়ে বিক্ষোভ দেখাতে চেষ্টা করেন। এতে বিমানবন্দরে উত্তেজনা সৃষ্টির উপক্রম হলে স্থানীয় পুলিশ তাদের সরিয়ে দেয়।

প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে উঠেছেন। ১০ দিনের এই সফরে জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস ছাড়াও একাধিক বিশ্বনেতার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে শেখ হাসিনার। অধিবেশনে আসা বিশ্ব নেতাদের সম্মানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।

গত শুক্রবার ঢাকা থেকে রওনা হয়ে লন্ডনে পৌঁছেছিলেন শেখ হাসিনা। যুক্তরাজ্যে একদিন কাটিয়ে যুক্তরাষ্ট্রে গেলেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএইচটি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭