ইনসাইড বাংলাদেশ

গিনেস বুকে রেকর্ড গড়ল ঢাকা পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2018


Thumbnail

গিনেস বুক অব ওয়ার্ল্ডে নতুন করে রেকর্ড গড়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আয়োজিত ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’। আজ সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের হাতে এ সংক্রান্ত একটি সনদ তুলে দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ। ডিএসসিসি’র প্রধান জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

গত ১৩ এপ্রিল ডিএসসিসি ও রেকিট বেনকিজার বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতীকী পরিচ্ছন্নতায় ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন প্রায় ১৫ হাজার ৩১৩ জন। ‍যদিও গিনেস বুকে থাকা পূর্বের রেকর্ড ভাঙ্গার জন্য দরকার ছিল মাত্র ৫ হাজার ৫৮ জন।

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বচ্ছ ঢাকা গড়তে নগরবাসীকে সচেতন করতে প্রতীকী এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল। জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যেই এ আয়োজন করা হয়েছিল। পাশাপাশি এই শহরের নাম গিনেস ওয়ার্ল্ড বুকে লেখা থাকবে।

কর্মসূচিতে জাতীয় স্কাউট, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ফায়ার সার্ভিস, নৃত্যশিল্পী, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে লোকজন অংশ নিয়েছিলেন।

এর আগে ভারতের আহমেদাবাদের এক শহরে ৫ হাজার ২৬ জনকে নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করার মাধ্যমে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করার রেকর্ড ছিল। এবার সেই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়ল ঢাকা পরিচ্ছন্নতা অভিযানে।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭