ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু’র মাদক সেবন: দুজন গ্রাউন্ডেড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের কেবিন ক্রু মাসুদা মুফতি মাদক গ্রহণ করেছে এমন প্রমাণ পাওয়া গেছে। ফ্লাইটের ঠিক আগমুহূর্তে ডোপ টেস্টে মাসুদা মুফতির মাদক গ্রহণের প্রমাণ মিলে। এই ঘটনায় তাঁকে গত রোববার গ্রাউন্ডেড করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এমনকি এই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ফ্লাইট সার্ভিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুজ্জামান রঞ্জুকেও আজ সোমবার গ্রাউন্ডেড করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, প্রতিটি ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময়ের আগেই ডোপ টেস্ট করে, পাইলট ও ক্রুরা মাদক গ্রহণ করেছে কিনা বিষয়টি নিশ্চিত করা হয়। তবে ঘটনার দিন কেবিন ক্রু মাসুদা মুফতি মাদক সেবন করেও বিষয় গোপন করে ফ্লাইটে আসেন। পরে ডোপ টেস্টে তার মাদক সেবনের প্রমাণ পাওয়া যায়। 

আরও জানা গেছে, প্রধানমন্ত্রীর ফ্লাইটের দিন (গত শুক্রবার) ডোপ টেস্টে মাদক সেবনের প্রমাণ মেলার পরও মাসুদা মুফতি পরদিন সিঙ্গাপুর রুটে দায়িত্বপালন করেন। কিন্তু বিমানের নিয়ম অনুযায়ী ডোপ টেস্টে প্রমাণ মিললে কোনো ব্যক্তিকে পরবর্তী ৯০ দিন কোনও ডিউটি না দেওয়ার বিধান রয়েছে। কিন্তু মুফতির ডোপ টেস্টের তথ্য ডিজিএম নুরুজ্জামান রঞ্জু ফ্লাইট শিডিউল বিভাগকে জানাননি। তাই দায়িত্বে অবহেলা ও মাসুদা মুফতির মাদক সেবনের তথ্যটি গোপন করায় নুরুজ্জামান রঞ্জুকে গ্রাউন্ডেড করা হয়।

প্রসঙ্গত, জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানযোগে প্রধানমন্ত্রী তাঁর সফরসঙ্গীদের নিয়ে নিউজার্সির নিউ ইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছান।


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭