ওয়ার্ল্ড ইনসাইড

রাফাল চুক্তি বিজেপির ‘বেফোর্স` এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

 

সম্প্রতি ভারতীয় সেনাবাহিনীর জন্য ফ্রান্সে নির্মিত ৩৬টি রাফাল যুদ্ধবিমান কিনতে গিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। আর একে কেন্দ্র করেই উত্তাল ভারতের রাজনীতি। আর একে কংগ্রেসের বেফোর্স কেলেঙ্কারির সঙ্গেও তুলনা করছেন দেশটির রাজনৈতিক বিশ্লেষকরা। এটাই কি ক্ষমতাসীন বিজেপির মোদি সরকারের জন্য বেফোর্স?

অন্যান্য খবর

সিরিয়াকে এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিচ্ছে রাশিয়া

ভূমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য এস-৩০০ ক্ষেপণাস্ত্র আগামী দুই সপ্তাহের মধ্যে সিরিয়াকে দেওয়া হবে বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। সিরিয়ায় রাশিয়ার বিমান ভূপাতিত করার জন্য ইসরায়েলকে দায়ী করার এক সপ্তাহের মাথায় এ সিদ্ধান্ত জানাল মস্কো।শোইগু বলেন, “ইসরায়েলের অনুরোধে ২০১৩ সালে এস-৩০০ সরবরাহ স্থগিত করা হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। এটা আমাদের দোষ নয়।”

কাল ট্রাম্পের সভাপতিত্বে বসছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিচালনায় এবার বঠক বসবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের। আগামীকাল বুধবার অনুষ্ঠিতব্য এই সভায় ইরানের পরমাণুচুক্তির বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। এসপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনের বার্ষিকসভায় যেখানে বিশ্বনেতারা উপস্থিত থাকবেন, সেই সভায় সভাপতিত্বের ভার পড়েছে যুক্তরাষ্ট্রের ওপর। সেখানে প্রত্যেক দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী প্রতিনিধিত্ব করলেও চীন ও রাশিয়াই শুধু তাদের মন্ত্রিপর্যায়ের প্রতিনিধি পাঠাবে বলে জানা গেছে।

রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রীর তিন সুপারিশ

দীর্ঘায়িত রোহিঙ্গা সংকট মূল থেকে সমাধান করার জন্য সোমবার তিনটি সুপারিশ তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শরণার্থীবিষয়ক উচ্চ পর্যায়ের বৈঠকে এ সুপারিশ তুলে ধরেন তিনি। জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত ‘হাই লেভেল ইভেন্ট অন দ্য গ্লোবাল কমপেক্ট অন রিফিউজি : এ মডেল ফর গ্রেটার সলিডারিটি অ্যান্ড কো-অপারেশন’ এ তিনি এসব সুপারিশ প্রস্তাব করেন।

প্রতিশোধ নিতে চায় ইরান, সহায়তার আশ্বাস রাশিয়ার

ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় ২৫ জন নিহত হওয়ার ঘটনায় প্রতিশোধ নেওয়ার অঙ্গিকার করেছে দেশটির রেভল্যুশনারি গার্ড সেনাবাহিনী। এ ঘটনায় যারা জড়িত তাদের অদূর ভবিষ্যতে চরম প্রতিশোধ ভোগ করতে হবে বলে এক বিবৃতিতে ওই এলিট বাহিনী এ কথা জানিয়েছে।

বাংলা ইনসাইডার/জেডআই



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭