ওয়ার্ল্ড ইনসাইড

পিছু হটবেন না, বললেন মার্কিন বিচারক ব্রেট কাভানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

ট্রাম্প মনোনীত সুপ্রিম কোর্টের প্রার্থী ব্রেট কাভানা বলেছেন, মিথ্যা অভিযোগ দায়ের করে সুপ্রিম কোর্টের মনোনয়ন থেকে বাতিল করা সম্ভব নয়। তিনি মনোনয়ন থেকে সরে যাচ্ছেন না। গত সোমবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। খবর বিবিসি’র।

ব্রেট কাভানার বিরুদ্ধে ইয়েল ইউনিভার্সিটির সহপাঠীর যৌন হয়রানির অভিযোগের আনার একদিন পর তিনি এ কথা বলেন।

বিচারক ব্রেট কাভানা তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ নাকচ করে দিয়েছে দাবি  করে বলেন, তাঁর চরিত্র কালিমালিপ্ত করার প্রচেষ্টা হচ্ছে। ব্রেট বলেন, ‘৩৫ বছর আগে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। যারা আমাকে চেনে, তারা বলতে পারবে যে এ ধরনের ঘটনা ঘটেনি।’

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন তাঁর মনোনীত ব্যক্তির বিরুদ্ধে যৌন নির্যাতনের দাবি "সম্পূর্ণ রাজনৈতিক"। হোয়াইট হাউসের এক মুখপাত্র বলেন, প্রশাসন ব্রেট কাভানার পক্ষেই আছে। একজন ভালো মানুষকে কালিমালিপ্ত করা হচ্ছে।

সুপ্রিম কোর্টে বিচারপতি হিসেবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত বিচারক ব্রেট কাভানার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন এক নারী। ইয়েল বিশ্ববিদ্যালয়ে বিচারক কাভানার সহপাঠী ছিলেন ডেবোরাহ রামিরেজ নামের সেই নারী। গত রোববার এক সংবাদ মাধ্যমে তিনি দাবি করেন, শিক্ষার্থীদের একটি আবাসনে অনুষ্ঠান চলছিল। সেখানে কাভানা তাঁকে যৌন নির্যাতন করেন। গত সপ্তাহে ক্রিস্টিন ব্ল্যাসি ফোর্ড নামের এক অধ্যাপক বিচারক ব্রেট কাভানার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন। ডেবোরাহ রামিরেজ বলেন, ১৯৮৩-৮৪ শিক্ষাবর্ষে তিনি ও কাভানা ইয়েল বিশ্ববিদ্যালয়ে মাত্র ভর্তি হয়েছেন। সে সময় যৌন হয়রানির ঘটনা ঘটে।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭