ইনসাইড পলিটিক্স

মন্ত্রিপরিষদ সচিব পরিবর্তন হচ্ছে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন। আগামী ২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা। আর প্রধানমন্ত্রী দেশে ফেরার পরপরই প্রশাসনে বড় রদবদল হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

একাধিক সূত্র নিশ্চিত করেছে, প্রধানমন্ত্রী দেশে ফেরার পর মন্ত্রিপরিষদ সচিব পদে রদবদল হতে পারে। বর্তমান মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এই পদ থেকে সরে যেতে পারেন। আগামী মধ্য ডিসেম্বরে তাঁর অবসরে যাওয়ার কথা। যেহেতু ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন হতে পারে, তাই আগেই মন্ত্রিপরিষদ সচিব পদে বদল হতে পারে।

মন্ত্রিপরিষদ সচিব হিসেবে আসতে পারেন বর্তমান এলজিআরডি সচিব ড. জাফর আহমেদ খান।

জনপ্রশাসন, শিক্ষাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়গুলোর সচিব পর্যায়েও রদবদল হতে পারে বলে জানা গেছে। জনপ্রশাসন সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, নির্বাচনকালীন সরকারের কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনার লক্ষ্যেই প্রশাসনে রদবদল করা হবে।

উল্লেখ্য, আগামী অক্টোবর মাসের শেষেই ঘোষণা করা আগামী জাতীয় নির্বাচনের তফসিল। আর চলতি বছরের ডিসেম্বরের শেষে অথবা আগামী বছর জানুয়ারির শুরুতে অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। তফসিল ঘোষণা থেকে নির্বাচিত হয়ে পরবর্তী সরকার শপথ নেওয়ার আগ পর্যন্ত নির্বাচনকালীন সরকারই দেশ পরিচালনা করবে।


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭