ইনসাইড গ্রাউন্ড

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

বাংলাদেশ-পাকিস্তান দুই দল সর্বশেষ মুখোমুখি হয় সাড়ে তিন বছর আগে। সেবার বাংলাদেশ হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে। এরপর ওয়ানডেতে আর দেখা হয়নি এই দুই দলের। প্রায় সাড়ে তিন বছর পর আবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান। বুধবার অলিখিত সেমিফাইনালের আগে মুখোমুখি লড়াইয়ের আগে এই পরিসংখ্যান টাইগারদের কিছুটা এগিয়েই রাখবে।

এদিকে, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা সেই সিরিজের নায়ক ছিলেন তামিম। টানা দুই সেঞ্চুরি ছাড়া আরও একটি হাফসেঞ্চুরি করেছিলেন তামিম। কিন্তু এশিয়া কাপে তামিম নেই। হাতের কব্জি ইনজুরিতে এশিয়া কাপের মাঝপথ থেকে দেশে ফিরে আসেন তামিম। তার অভাব পূরণ করতেই অদ্ভুত খেয়ালে টিম সাজাচ্ছে টিম ম্যানেজমেন্ট। দুই অফ ফর্মের ওপেনার নিয়ে খেলছে ম্যাচগুলো। ভুক্তভোগীও হচ্ছে। তাই এই ম্যাচের আগেও টাইগার ভক্তদের মনে প্রশ্ন কেমন আগামীকালের একাদশ?

শান্ত পরপর তিন ম্যাচে ব্যর্থ হওয়ায় সৌম্যের একাদশে আসাটা অনেকটাই নিশ্চিত। তাই আগামীকাল ওপেনিংয়ে সৌম্য-লিটনকে দেখা যেতে পারে। বাকি জায়গাগুলোতে তেমন একটা হেরফের হবে না। তিনে সাকিব, চারে মুশফিক, পাঁচে রিয়াদ এবং ইমরুল। ইমরুল আফগানদের বিপক্ষে যেই পজিশনে খেলেছে, সেখানেই তাঁর খেলা উচিত। কারণ, লোয়ার মিডল অর্ডারে মাহমুদউল্লাহ ছাড়া বর্তমান দলে ভরসা করার মতো ব্যাটসম্যান কম। তাই ইমরুল ছয়েই ‘পারফেক্ট’। সাতে মিঠুনের পরিবর্তে আরিফুল হতে পারেন সেরা বিকল্প। প্রথম ম্যাচের পর আর কোনো ব্যাটেই মিঠুনের ব্যাট হাসেনি। তাই আগামীকাল আরিফুলকে সুযোগ দেওয়া যেতে পারে। তাছাড়া শেষ দিকে একজন হার্ডহিটার প্রয়োজন। যার জন্য আরিফুলের সুনাম আছে। এরপর আটে মিরাজ, নয়ে নাজমুল শান্ত, দশে অধিনায়ক মাশরাফি এবং এগারোতে মুস্তাফিজ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আরিফুল হক, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান।


বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭