ইনসাইড বাংলাদেশ

বঙ্গবন্ধুর নামে উৎসর্গ পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিচ্ছন্নতায় ঢাকাবাসীর বিশ্বরেকর্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছে। 

আজ মঙ্গলবার দুপুরে নগরভবনে ‘ঢাকাবাসীর বিশ্বরেকর্ড’ শিরোনামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিএসসিসি। মেয়র সাঈদ খোকন সংবাদ সম্মেলনে গিনেস বুকে স্থান পা্ওয়া ঢাকা পরিচ্ছন্নতা অভিযানকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেন।

সাঈদ খোকন বলেন, ‘এই অর্জন এখনো সফল হয়নি। রেকর্ড শুধু রেকর্ড হিসেবে যেন না থাকে, এ জন্য সবাইকে সচেতন হতে হবে৷ তাহলেই আমরা বিশ্ববাসীর কাছে পরিচ্ছন্ন নগরের মানুষ হিসেবে সুপ্রতিষ্ঠিত হতে পারব।’ 

সর্বাধিক সংখ্যক মানুষ একই জায়গায় ঝাড়ু দেওয়ার এই বিশ্ব রেকর্ডটি ভারতের দখলে ছিল (৫ হাজার ৫৮ জন)। সেই রেকর্ডটি ভেঙে বর্তমানে গিনেস বুক অফ ওয়ার্ল্ডের রেকর্ডটি বাংলাদেশ (৭ হাজার ২১ জন) দখল করে নেয়। 

উল্লেখ্য, চলতি বছরের ১৩ এপ্রিল ৫০ হাজারের বেশি মানুষ রাজধানীর জিরো পয়েন্টে উপস্থিত হন। প্রায় ১৬ হাজারের বেশি মানুষ ওই ক্যাম্পেইনে অংশ নিতে নিবন্ধন করেন। ৭ হাজার ২১ জন মানুষ নির্দিষ্ট এক মিনিট সময় গিনেস বুক অফ ওয়ার্ল্ডের সকল নীতিমালা পূরণ করে বিশ্ব রেকর্ড গড়েন।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭