ইনসাইড বাংলাদেশ

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2018


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ প্রথমবর্ষ স্নাতক সম্মান শ্রেণির অনলাইনে ভর্তির আবেদন শুরু হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাবির আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম উদ্বোধন করেন। আজ মঙ্গলবার বিকাল ৫টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা www.7collegedu.com ওয়েবসাইট ব্যবহার করে আগামী ২৫ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি আবেদন করতে পারবেন।

আগামী ৯ নভেম্বর (শুক্রবার) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, আগামী ১০ নভেম্বর (শনিবার) কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং আগামী ১৬ নভেম্বর ( শুক্রবার) বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০টি এবং বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২১০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭