ইনসাইড গ্রাউন্ড

রোমাঞ্চকর লড়াইয়ে ভারত-আফগানিস্তান ম্যাচ টাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/09/2018


Thumbnail

ম্যাচের ভাগ্য একবার ভারতের দিকে তো পরক্ষণেই আবার আফগানিস্তানের দিকে। ক্ষণে ক্ষণে পরিবর্তন হয়েছে ম্যাচের রঙ। নিয়মরক্ষার ম্যাচ। কিন্তু কেউ কাউকে এক বিন্দুও ছাড় দিল না। দুই দলের কেউ না জয় পেলেও,  শেষ পর্যন্ত জয় হল ক্রিকেটের। হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাই হল এশিয়া কাপের সুপার ফোরের ভারত-আফগানিস্তান ম্যাচ।

শেষ ওভারের রোমাঞ্চ বুঝি একেই বলে। জিততে হলে ভারতের ৬ বলে দরকার ৭ রান, হাতে ১ উইকেট। ৪ বলে ৬ রান নিয়ে নিয়েও নেন জাদেজা। কিন্তু চাইলেন এক বল হাতে রেখে ম্যাচ জিততে। পঞ্চম বলে রশিদ খানকে উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে নাজিবুল্লাহর তালুবন্দী হলেন। উল্লাসে মেতে উঠল আফগান শিবির। জয় না পেলেও উদযাপনে মেতে উঠল রশিদ-নবীরা।  ২৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরুর পরও এক বল বাকি থাকতে ভারত অলআউট হয় ২৫২ রানে। তাতে থামল এশিয়া কাপের এবারের আসরে ভারতের জয়রথ।

সুপার ফোরে কোনো জয় না পেলেও, টানা তিনটি ম্যাচে শেষ ওভার পর্যন্ত দুর্দান্ত লড়াই করল আফগানিস্তান। প্রথম ম্যাচে পাকিস্তান তাদের বিপক্ষে ৩ বল বাকি থাকতে ৩ উইকেটের জয় পায়। আর গেল ম্যাচে মুস্তাফিজুর রহমানের বোলিং নৈপুণ্যে শেষ বলে বাংলাদেশ আফগানদের হারায় ৩ রানে।

এদিকে, এ ম্যাচে অধিনায়ক হিসেবে ২০০তম ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করেন ধোনি। রোহিত শর্মা বিশ্রামে থাকায় দীর্ঘ ৬৯৬ দিন পর ফের ভারতকে নেতৃত্ব দিলেন তিনি। তবে পেলেন না জয়ের স্বাদ।

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭