কালার ইনসাইড

টাবুর হিট সেই গান ফিরিয়ে আনলেন কাজল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/09/2018


Thumbnail

চারপাশে রিমেক গানের ছড়াছড়ি। বলিউডের চলচ্চিত্রেও এই দৃশ্য চোখে পড়ার মতো। পুরনো গানকে নতুন মোড়কে হাজির করে দর্শক শ্রোতাদের চমকে দিচ্ছে শিল্পীরা। যেমনটি দিয়েছে মুক্তির অপেক্ষায় থাকা কাজল অভিনীত ছবি ‘হেলিকপ্টার ইলা’। 

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিজয়পথ’ ছবির জনপ্রিয় গান ‘রুক রুক রুক, আরে বাব রুক..’ এক সময় ছিল উৎসব-আনন্দের রসদ। নব্বইয়ের দশকে অনেকেই এই গানে অভিনেত্রী টাবুর নাচের তালে বিমোহিত হয়েছেন। এবার নতুন করে গানটি পরিবেশন করা হয়েছে ‘হেলিকপ্টার ইলা’ ছবিতে। তবে এবার টাবু নয়, ‘বিজয়পথ’ ছবির মূল চরিত্র অজয় দেবগণের ঘরণী অভিনেত্রী কাজলকেই দেখা গেছে নাচের তালে।

‘হেলিকপ্টার ইলা’ মুক্তির আগে গতকাল মঙ্গলবার ইউটিউবে প্রকাশিত হয় গানটি। মূল গানটিতে টাবু রাস্তায় গানটি গেয়ে গেয়ে অজয় দেবগণের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন, আর এখানে কাজলের গানটি গাইছেন পর্দায়। শুধু গাইছেনই না, সঙ্গে নাচছেন, কিছু কিছু জায়গায় র‍্যাপও করছেন। গানে একটি বিশেষ চরিত্রে সংগীত পরিচালক আনু মালিককেও দেখা গেল এক ঝলক।

মূল গানে আলিসা চিনাই কণ্ঠ দিলেও রিমেকে কণ্ঠ দিয়েছেন পালমি ঘোষ। গানটির সংগীতায়োজনে ছিলেন রাঘব সাচার।

এদিকে কাজলের সঙ্গে নিজের একটি ছবি দিয়ে গনাটি টুইটারে শেয়ার করেন টাবু। সঙ্গে লেখেন, ‘থাম এবং দেখ’

মা-ছেলের সম্পর্কের রসায়ন নিয়ে মূলত ‘হেলিকপ্টার ইলা’ ছবির গল্প। ছবিতে মা ইলার চরিত্রে কাজল এবং তাঁর একমাত্র ছেলে ডিভান এর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বাঙালি অভিনেতা ঋদ্ধি সেন।

সম্প্রতি কাজলের জন্মদিনে প্রকাশিত হয় ছবির ট্রেলার। সেখানে দেখা যায়, মা ইলার একাকীত্ব দূর করার জন্য বিভিন্ন রকমের পরামর্শ দেন ছেলে ডিভান। দীর্ঘ কর্মজীবনের পর অবশেষে ইলা সিদ্ধান্ত নেন তাঁর লেখাপড়া সম্পন্ন করবেন। সেই জন্য ছেলের কলেজেই ভর্তি হন। কলেজের প্রথমদিন শিক্ষার্থীরা ভাবতে থাকেন তিনি হয়তো নতুন শিক্ষিকা। কিন্তু পরবর্তীতে তিনি নিজেই বলেন যে, তিনি আসলে এখানকার ছাত্রী। সঙ্গে সঙ্গে ক্লাসজুড়ে ওঠে হাসির রোল। মা ইলার এমন সিদ্ধান্তে ডিভানও বিব্রত। একপর্যায়ে মায়ের সঙ্গে ঝগড়ার জেরে বাড়ি থেকে বেরিয়ে যান ভিভান। গল্পে নেয় নানা মোড়।

‘হেলিকপ্টার ইলা’ পরিচালনা করেছেন প্রদীপ সরকার। ছবিতে কাজল ও ঋদ্ধি ছাড়াও নেহা ধুপিয়া, টোটা রায়চৌধুরী, অতুল কুলকার্নি, সতাফ ফিগার, মুকেশ ঋষিকে অভিনয় করতে দেখা যাবে। চলতি বছরের ১২ অক্টোবর মুক্তি পাবে ছবিটি। 

সূত্রঃ হিন্দুস্তান টাইমস

বাংলা ইনসাইডার/ এইচপি     

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭