ইনসাইড সাইন্স

চাহিদার শীর্ষে আইফোন ১০ এস ম্যাক্স

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/09/2018


Thumbnail

অতি সম্প্রতি আইফোনের নতুন মডেল বাজারে এসেছে। সেই থেকেই বিশ্ববাজারে আইফোন নিয়ে হিড়িক পড়ে গেছে। আইফোন বাজারের পুরো এই সপ্তাহের সেলস রিপোর্ট বিশ্লেষণ করে দেখা গেছে, আইফোন ১০ এস ফোনটির চেয়ে আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদা। ৬ দশমিক ৫ ইঞ্চির আইফোন ১০ এস ম্যাক্সের দাম শুরু হয়েছে ১০৯৯ মার্কিন ডলার থেকে। 

অ্যাপল সূত্রে জানা গেছে, ধারণার চেয়ে বেশি ব্যবসা করছে ফোনটি। তিনটি রঙের মধ্যে গোল্ড ও স্পেস গ্রে রঙের ফোন দুটির চাহিদাই বেশি। সিলভার রঙের প্রতি ক্রেতাদের আগ্রহ কিছুটা কম।

ক্রেতাদের কাছে ২৫৬ জিবি স্টোরেজের ফোনটির চাহিদা বেশি। ৫১২ জিবি ইন্টারনাল মেমোরির সংস্করণেও ফোনটি ছাড়া হয়েছে। তবে এর উৎপাদন কম হওয়ায় বাজারে এর সরবরাহও কম। এই প্রান্তিকে এশিয়ার বাজারে আইফোন ১০ এস ম্যাক্সের চাহিদা আরও বাড়বে বলে আশা করছে অ্যাপল।

অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাপল ওয়াচ সিরিজ ৪ এর চাহিদাও বেশ ভালো। স্মার্টওয়াচটি সংযোজনকারী প্রতিষ্ঠান কোয়ান্টার একার পক্ষে বাজারের সম্পূর্ণ চাহিদা তৈরি করা সম্ভব হচ্ছে না। আরেক সংযোজনকারী প্রতিষ্ঠান কম্পল অ্যাপল ওয়াচটির উৎপাদন শুরু করবে নভেম্বরে। এতে ২০১৮ সালের শেষ নাগাদ বাজারে ১ দশমিক ৮ কোটি থেকে ১ দশমিক ৯৫ কোটি অ্যাপল ওয়াচ সরবরাহ করা সম্ভব হবে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭