ইনসাইড পলিটিক্স

বিএনপির জনসভায় থাকছে না কেউই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/09/2018


Thumbnail

শর্তসাপেক্ষে আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করছে বিএনপি। প্রাথমিকভাবে বলা হয়েছিল, বিএনপির এই জনসভায় জাতীয় ঐক্য প্রক্রিয়াসহ দেশের সরকার বিরোধী দলগুলোর সবাই উপস্থিত থাকবে। কিন্তু বিশ্বস্ত সূত্রের খবর, আজকের এই জনসভায় অন্য কোনো দল উপস্থিত থাকবে না। 

জাতীয় ঐক্য প্রক্রিয়ার কার্যক্রম ইতিমধ্যেই মুখ থুবড়ে পড়েছে। এমন অবস্থায় গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ড. কামাল হোসেন বিদেশে থাকায় জাতীয় ঐক্য প্রক্রিয়ায় সিদ্ধান্ত নেওয়ার মতো কেউ নেই। বিএনপির জনসভা বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের মতো কোনো নেতাও নেই নবগঠিত এই জোটে। সেজন্য গণফোরামের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া আজকের জনসভায় যাচ্ছে না।

বর্তমানে দেশের রাজনৈতিক অঙ্গনের আরেক আলোচিত দল যুক্তফ্রন্টও আজকের জনসভায় যোগ না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। জনসভায় যোগ দেওয়ার বিষয়ে যুক্তফ্রন্ট প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী শর্ত দিয়েছিলেন, জামাত ত্যাগের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিতে হবে বিএনপিকে। কিন্তু জামাত ত্যাগের ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দিতে রাজি নয় দলটি। তাই আজকে বিএনপির যে জনসভা হচ্ছে তাতে যুক্তফ্রন্টেরও যোগ দেওয়ার সম্ভাবনা নেই।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, বিএনপির জনসভায় জাতীয় ঐক্য প্রক্রিয়া, যুক্তফ্রন্টসহ সবাই থাকবে। কিন্তু বর্তমানে পরিবর্তিত পরিস্থিতিতে দেখা যাচ্ছে, বিএনপির আজকের জনসভায় কেউই থাকছে না।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭