ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/10/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদে অংশগ্রহণ বিষয়ে আগামীকাল বুধবার সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এ তথ্য জানিয়েছে। 

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল ৪ টায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে বাংলায় ভাষণ প্রদান করেন এবং জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ অধিবেশনের পাশাপাশি এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ, নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এছাড়াও তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া সংবর্ধনা সভাতেও অংশগ্রহণ করেন। 

এসময় প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকট, শান্তিরক্ষা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা, বৈশ্বিক মাদকদ্রব্য সমস্যা এবং সাইবার নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের কয়েকটি অনুষ্ঠানে যোগ দেন।   

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক বার্তা সংস্থা ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) প্রদত্ত ‘ইন্টারন্যাশনাল এ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশন-এর পরিচালনা পর্ষদ থেকে ‘২০১৮ স্পেশাল রিকগনাইজেশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে শেষে সোমবার সকাল সাড়ে ৯টায় দেশে ফিরেছেন। এর আগে ২১ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।  

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭