ইনসাইড বাংলাদেশ

‘আরপিও সংশোধন হলে সীমিত আকারে ইভিএম ব্যবহার হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/10/2018


Thumbnail

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জানিয়েছেন, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন হলে আগামী নির্বাচনে সীমিত আকারে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

গতকাল শুক্রবার বিকেলে সিলেটে আয়োজিত উন্নয়ন মেলায় নির্বাচন কমিশনের স্টল পরিদর্শনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইভিএম সম্পর্কে জনসচেতনতা বাড়াতে দেশের ৬৪ জেলায় এর প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন নুরুল হুদা। আসন্ন নির্বাচনকে সামনে রাজনৈতিক দলের সদস্যদের ইভিএম প্রদর্শনী ঘুরে দেখার পরামর্শ দিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে আকাশ পথে সিলেট আসেন সিইসি নুরুল হুদা। সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে চলা উন্নয়ন মেলায় নির্বাচন কমিশনের স্টলে ইভিএমের মাধ্যমে প্রতীকী ভোটগ্রহণ করা হয়। পরে ভোটের ফল ঘোষণা করেন সিইসি।

সাংবাদিকদের সঙ্গে নির্বাচনের তফসিল ঘোষণা নিয়েও সিইসি কথা বলেন। কখন তফসিল ঘোষিত হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি কে এম নুরুল হুদা বলেন, ‘এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।’

এ সময় সিইসির সঙ্গে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান, পুলিশ সুপার মনিরুজ্জামান ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শামসুল আলম। শনিবার সুনামগঞ্জ যাওয়ার কথা রয়েছে সিইসি কে এম নুরুল হুদার।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭