ইনসাইড পলিটিক্স

জাতীয় ঐক্যে যাবেন না কর্নেল অলি আহমদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/10/2018


Thumbnail

২০ দলীয় জোটের অন্যতম শরীক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা কর্নেল (অব.) অলি আহমদ নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যাবেন না বলে জানিয়ে দিয়েছেন।

গতকাল রোববার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের গুলশানের বাসায় যখন যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য ও বিএনপির নেতাদের বৈঠক অনুষ্ঠিত হচ্ছিল, সে সময় কর্নেল অলি আহমদ তাঁর কার্যালয়ে কর্মীসভা করছিলেন। কর্মীসভায় তিনি স্পষ্ট করে বলেছেন, বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট জাতীয় ঐক্যের চেয়েও শক্তিশালী ছিল। ড. কামাল হোসেন ও ডা. বদরুদ্দোজা চৌধুরীদের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, কতগুলো মাথা ভারী নেতা থাকলেই বড় জোট হয় না।

অলি আহমদ বলেন, জোট হয় ভোট দিয়ে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের কার কত ভোট আছে তা সবাই জানে। বিএনপি যদি এককভাবে জাতীয় ঐক্যে যায়, তারা এককভাবে যাবে। কিন্তু এলডিপি জাতীয় ঐক্যে যাবে না বলে জানিয়ে দেন অলি আহমদ।

কর্মীসভায় এলডিপির এই নেতা বলেন, ‘বিএনপি নির্বাচনে জাতীয় ঐক্যকে কতটুকু ছাড় দেয়, কতগুলো আসন দেয় সেটা দেখে আমরাও আমাদের দাবি জানাবো। তবে যাদের কোনো ভোট নেই, জনগণ যাদের পাশে নেই, সেসব নেতাদের সঙ্গে নিয়ে নির্বাচন করে কোনো লাভ নেই।’

উল্লেখ্য, ২০ দলের মধ্যে জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে সর্বপ্রথম প্রতিক্রিয়া জানালো এলডিপি। জাতীয় ঐক্য প্রক্রিয়ায় না যাওয়ার বিষয়ে কর্মীসভায় সিদ্ধান্ত নিলো তারা।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭