ওয়ার্ল্ড ইনসাইড

অভিবাসীদের গ্রামে রাখবে অস্ট্রেলীয় সরকার এবং অন্যন্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/10/2018


Thumbnail

বিভিন্ন দেশ থেকে আসা নতুন অভিবাসীদের সিডনি ও মেলবোর্নের বাইরে গ্রামগুলোতে রাখার পরিকল্পনা করছে অস্ট্রেলিয়ার সরকার। বড় দুই শহরের ওপর থেকে চাপ কমিয়ে অন্যান্য এলাকাগুলোর উন্নতিতে এ নীতির কথা ভাবা হচ্ছে বলে মঙ্গলবার দেশটির জনসংখ্যা বিষয়ক মন্ত্রী অ্যালান টুজ জানিয়েছেন। টুজ বলেন, নতুন অভিবাসীদের ভিসায় সরকার এমন কিছু শর্ত জুড়ে দিতে পারে, যাতে কিছু অভিবাসীকে কোনো কোনো এলাকায় সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত থাকতে হতে পারে।

অন্যন্য খবর

পোপ ফ্রান্সিসকে কিমের আমন্ত্রণ

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসকে পিয়ংইয়ং সফরের আমন্ত্রণ জানিয়েছেন। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় একথা জানিয়েছে। দেশটির প্রেসিডেন্ট মুন জায়ে ইন আগামী সপ্তাহে ইউরোপ সফরের অংশ হিসাবে ভ্যাটিকান সফরকালে পোপকে কিমের আমন্ত্রণ বার্তা পৌঁছে দেবেন বলে জানা গেছে। এখন পর্যন্ত কোন পোপই উত্তর কোরিয়া সফর করেননি। তবে প্রয়াত পোপ দ্বিতীয় জন পল একবার উত্তর কোরিয়া সফরের আমন্ত্রণ পেয়েছিলেন।

সু চি’কে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বললেন জাপানের প্রধানমন্ত্রী

মিয়ানমারের নেত্রী অং সান সু চি কে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার টোকিওয় জাপান ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পাঁচ দেশের এক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। আবে বলেন, “এই মুসলিম শরণার্থীদের রাখাইনে ফিরিয়ে নিয়ে গেলে তাদের পুনর্বাসনে জাপান সরকার সব ধরনের সহযোগিতা করবে। আমরা আশা করব মিয়ানমার সরকার বিষয়টিকে গুরুত্ব দেবে।” জবাবে অং সান সু চি বলেন, মিয়ানমার তাদেরকে গ্রহণ করতে প্রস্তুত। তবে রাখাইনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ঝুঁকির মুখে পড়তে হচ্ছে।

নারী সাংবাদিককে হত্যার ঘটনায় উত্তাল ইউরোপ

বুলগেরিয়ায় এক নারী সাংবাদিককে যৌন নির্যাতনের পর হত্যার ঘটনায় ইউরোপজুড়ে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। স্থানীয় সময় গত শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় রুজ শহরের একটি পার্কে ভিক্তোরিয়া মারিনোভা নামের ওই সাংবাদিককে হত্যা করা হয়। মারিনোভা একটি টিভি চ্যানেলের অনুসন্ধানী প্রতিবেদন বিষয়ক টক-শোর উপস্থাপিকা ছিলেন। তাঁকে হত্যার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। খুনের সঙ্গে তার পেশার কোনো যোগসূত্র এখনো পাননি বলে জানিয়েছে বুলগেরিয়ার কর্মকর্তারা।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭