ইনসাইড বাংলাদেশ

উড়িষ্যা-অন্ধ্রে তিতলির আঘাত, বাংলাদেশে চার নম্বর সতর্কতা বহাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/10/2018


Thumbnail

ভারতের উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশের মাঝামাঝি এলাকায় আঘাত হেনেছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’। ঘূর্ণিঝড়ের ফলে অন্ধ্র প্রদেশের উত্তরাঞ্চল ও উড়িষ্যার দক্ষিণাঞ্চলে ভূমিধসের খবর পাওয়া গেছে।

‘তিতলি’র কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে চার নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বাংলাদেশে এই ঘূর্ণিঝড়ের আঘাত হানার সম্ভাবনা খুবই কম।

ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, আজ বৃহস্পতিবার ভারতীয় সময় ভোর সাড়ে ৪টার দিকে অন্ধ্র-উড়িষ্যা উপকূলে ‘তিতলি’ আঘাত হানে। এসময় বাতাসের গতিবেগ রেকর্ড হয়েছে ঘণ্টায় সর্বোচ্চ ১৬৫ কিলোমিটার পর্যন্ত। তবে এখন পর্যন্ত ‘তিতলি’র কারণে প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।

বাংলাদেশে তিতলির আঘাত হানার সম্ভাবনা কম থাকলেও ঘূর্ণিঝড় সৃষ্ট ক্ষয়ক্ষতি রোধে ইতিমধ্যেই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। ঘূর্ণিঝড়ের কারণে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা, ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। উপকূলীয় জোনের পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সবার ছুটিও বাতিল করা হয়েছে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭