ইনসাইড বাংলাদেশ

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/10/2018


Thumbnail

ঘূর্ণিঝড় ‘তিতলি’ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হওয়ায় দেশের কোথাও কোথাও ভারী ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। রাজধানীতে আজ শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে প্রবল বর্ষণ। সারা দিনব্যাপী এমন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল ৬টায় ভারতের উড়িষ্যা ও সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল ‘তিতলি’। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমে দুর্বল হয়ে পড়তে পারে। এজন্য আজ সারা দিনই এমন বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণাঞ্চলে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গভীর নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় তিতলি’র আঘাতে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জন। এর মধ্যে ভারতের অন্ধ্রপ্রদেশে ৮ জন ও উড়িষ্যায় ১জন নিহত হয়েছেন।

বাংলা ইনসাইডার/জেডআই



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭