ইনসাইড সাইন্স

ডুয়েল স্টোরেজের গেমিং ল্যাপটপ এনেছে রেজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/10/2018


Thumbnail

এবার স্মার্টফোনের পাশাপাশি গেমিং ল্যাপটপ  বাজারে এনেছে অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান রেজার। বিশেষ করে গেমপ্রিয় গেমারদের জন্য তাদের এই সংস্করণ। ৬ মাস আগে  বাজারে আসা রেজার ব্লেড ১৫ ল্যাপটপের আপডেট সংস্করণ হতে যাচ্ছে এই গেমিং ল্যাপটপটি।

কী রয়েছে এই ল্যাপটপে

রেজার তাদের এই নতুন ল্যাপটপটির নাম দিয়েছে ‘         রেজার ব্লেড ১৫ ডুয়েল স্টোরেজ এডিশন’। এই নামকরণের কারণ হিসেবে বলা হচ্ছে মূলত স্টোরেজ সুবিধা দিতে এতে রয়েছে একটি এসএসডি ও আরেকটি প্রথাগত হার্ডড্রাইভ। এতে রয়েছে ১৫ দশমিক ৬ ইঞ্চি ফোরকে ডিসপ্লে। অ্যাপলের ম্যাকবুকের মতোই এটির বডি অ্যালুমিনিয়ামের তৈরি। এতে ২ দশমিক ২ গিগাহার্টজ অষ্টম জেনারেশন কোর আই৭ প্রসেসর এবং ১৬ জিবি র‌্যাম রয়েছে। স্টোরেজ সুবিধার জন্য ১২৮ জিবি এসএসডি ও ১ টেরাবাইট হার্ডড্রাইভ রয়েছে।

ভালো গেমিং সুবিধা দিতে ডিভাইসটি জিটিএক্স ১০৬০ অথবা ১০৭০ গ্রাফিক্স কার্ডের পৃথক সংস্করণে পাওয়া যাবে। ডিভাইসটিতে একটি থান্ডারবোল্ট, মিনি ডিসপ্লে ও এইচডিএমআই পোর্ট রয়েছে। এছাড়া চার্জিং, ৩ দশমিক ৫ এমএম হেডফোন জ্যাক ও মাইক্রো ইউএসবি পোর্ট রয়েছে। সম্পূর্ণ চার্জে ল্যাপটপটি চার থেকে পাঁচ ঘণ্টা ব্যাকআপ সুবিধা দেবে বলে জানিয়েছে রেজার কর্তৃপক্ষ। ল্যাপটপটির ওজন ৪ দশমিক ৪৮ পাউন্ড।

এর মূল্য শুরু হয়েছে এক হাজার ৮৯৯ মার্কিন ডলার থেকে। জিটিএক্স ১০৬০ ম্যাক্সকিউ জিপিইউ ও ১২৮ এসএসডি সমৃদ্ধ মডেলটির মূল্য ১ হাজার ৫৯৯ মার্কিন ডলার। এছাড়া জিটিএক্স ১০৭০ ও ৫১২ এসএসডির সংস্করণটির দাম পড়বে দুই হাজার ৫৯৯ মার্কিন ডলার। এর জনপ্রিয়তা নিয়ে যথেষ্ট আশাবাদী প্রতিষ্ঠানটি।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭