ইনসাইড পলিটিক্স

ঐক্য ভাঙার আনুষ্ঠানিক ঘোষণা আসছে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/10/2018


Thumbnail

আমন্ত্রিত অতিথি হয়ে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যের নেতা ড. কামাল হোসেনের বাড়িতে গিয়েছিলেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী। কিন্তু অতিথি আপ্যায়ন তো দূরের কথা, দেখাই দেননি ড. কামাল। আর এতেই ক্ষেপেছেন বি. চৌধুরী। সন্ধ্যায় সংবাদ সম্মেলন ডেকেছেন বারিধারার নিজ বাসায়। এদিকে ড. কামাল সংবাদ সম্মেলন ডেকেছেন প্রেসক্লাবে। ঐক্য ভাঙ্গার কথা কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল। এবার সেই ভাঙ্গনের ঘোষণা আছে আনুষ্ঠানিকভাবে?

জানা গেছে, আজ শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে তারা বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় এলেও তিনি ওই সময় বাসায় ছিলেন না। ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে ফিরে যাওয়ার সময় বি.চৌধুরীর ছেলে মাহী বি. চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা ড. কামাল হোসেনের আমন্ত্রণে তার বাড়িতে এসেছিলাম। কিন্তু বাসার দরজা খোলেননি কেউ। বি. চৌধুরীর মতো একজন বর্ষীয়ান রাজনীতিবিদকে ডেকে এনে তার সঙ্গে দেখা না করা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না। এখন বোঝা যাচ্ছে যে ঐক্য কাদের কারণে হচ্ছে না, কেন হচ্ছে না?’

বিশ্বস্ত সূত্রগুলো বলছে, দুপুর থেকেই মতিঝিলে নিজের চেম্বারে ছিলেন ড. কামাল হোসেন। বাসায় বি.চৌধুরীকে ডেকে কেন দেখা করেননি সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি। অবশ্য জানা গেছে, এদিকে ঐক্য প্রক্রিয়ার বিভিন্ন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুর থেকেই ড. কামাল হোসেন তাঁর মতিঝিলের চেম্বারে দফায় দফায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আসম আবদুর রব, গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আরও অনেকের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭