ইনসাইড পলিটিক্স

গেট বন্ধের সংস্কৃতি: বিএনপি থেকে ধার করলেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/10/2018


Thumbnail

বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি ছিল কোনো রাজনৈতিক দলের নেতা বিরোধী দলের নেতার বাড়িতে আসলে শত বিরোধ থাকলেও তাঁকে আপ্যায়ন করা। কিন্তু এই শিষ্টাচারের সংস্কৃতিকে কলঙ্কিত করেছে বিএনপি। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর তাঁর লাশ দেশে ফিরলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু গেট বন্ধ রেখে প্রধানমন্ত্রীকে বাড়িতেই ঢুকতে দেয়নি বিএনপি।

একই ঘটনা দেখা গেল আজ। ছেলে মাহী বি. চৌধুরীকে নিয়ে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যের নেতা ড. কামাল হোসেনের বাড়িতে গিয়েছিলেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী।আজ বিকেল সাড়ে তিনটার দিকে বি. চৌধুরী ও মাহী বি. চৌধুরী বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় যান। কিন্তু অনেকক্ষণ বাড়ির দরজায় দাঁড়িয়ে থাকলেও তাঁদের জন্য দরজা খুলে দেওয়া হয়নি। মাহী বি. চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা ড. কামাল হোসেনের আমন্ত্রণে তার বাড়িতে এসেছিলাম। কিন্তু বাসার দরজা খোলেননি কেউ। বি. চৌধুরীর মতো একজন বর্ষীয়ান রাজনীতিবিদকে ডেকে এনে তার সঙ্গে দেখা না করা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না। এখন বোঝা যাচ্ছে যে ঐক্য কাদের কারণে হচ্ছে না, কেন হচ্ছে না।

এই ঘটনার পর প্রশ্ন উঠেছে, গেট বন্ধের সংস্কৃতি তো বিএনপি। তবে কী জোটে বিএনপিকে নিয়ে বিএনপির অপসংস্কৃতিই ধার করলেন ড. কামাল?

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭