ইনসাইড বাংলাদেশ

‘রোহিঙ্গারা এখন আমার মতো নাদুস-নুদুস’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/10/2018


Thumbnail

দুর্যোগ ব্যবস্থাপনা ও  ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, মিয়ানমার থেকে বিতারিত হয়ে প্রথমে রোহিঙ্গারা যখন দেশে আসে, সবার তাদের শরীরে ছিল শুধু হাড্ডিসার কঙ্কাল। কিন্তু এখন সবাই আমার মতো নাদুস-নুদুস হয়ে গেছে। মোটা স্বাস্থ্যবান হয়ে গেছে।

আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, হঠাৎ করেই লাখ লাখ রোহিঙ্গা দেশে হাজির হওয়ার পর জনদরদি শেখ হাসিনা সবাইকেই আশ্রয় দিয়েছেন। সেইসঙ্গে মাদার অব হিউম্যানিটি সবাইকে আশ্রয়সহ তাদের সকল মৌলিক চাহিদাও পূরণ করছেন।

ত্রাণমন্ত্রী আরও বলেন, এই সময়ে রোহিঙ্গাদের আমরা দুই লাখ ২৫ ঘর করে দিয়েছি, ৬ হাজার টিউবওয়েল স্থাপন করে দিয়েছি, ৩০ হাজার গর্ভবতী মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। বিনা চিকিৎসায় কিংবা না খেয়ে একটি রোহিঙ্গাও মারা গেছে একথা কেউ বলতে পারবে না।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামালসহ সংশ্লিষ্টরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭