ইনসাইড পলিটিক্স

এবার ভাঙছে ২০ দল?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/10/2018


Thumbnail

জাতীয় ঐক্যের ভাঙনের পর এবার ২০ দলীয় জোটেও ভাঙনের পদধ্বনি শোনা যাচ্ছে। বিএনপি যেদিন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করেছে, সেদিন রাতেই ২০ দলের অন্তত ৬টি শরিক দল আলাদা বৈঠক করেছে। এই শরিক দল গুলো ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ কে অযোগ্য এবং ‘বাংলাদেশ জাতীয়তাবাদ’ বিরোধী ঐক্য বলে অভিহিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এলডিপির নেতা কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে অনুষ্ঠিত এই বৈঠকে বলা হয়েছে যে, ২০ দলীয় জোটের ফোরামে আলোচনা না করে, এরকম ঐক্যে গিয়ে বিএনপি ২০ দলীয় জোটের শরিকদের অপমান করেছে। কর্নেল (অব.) অলি আহমেদ ঐ বৈঠকে জাতীয় ঐক্য ফ্রন্টকে ভাগ বাটোয়ারার ঐক্য হিসেবে অভিহিত করেছেন। আর কল্যাণ পার্টির নেতা জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইব্রাহিম বলেছেন, ‘এর মাধ্যমে বিএনপির বিলুপ্তির চূড়ান্ত হলো। ২০ দলের যে সব শরিকরা এই বৈঠকে ছিলেন তারা হলেন, এলডিপি, বিজেপি, জাগপা, বাংলাদেশ কল্যাণ পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, ন্যাপ এবং লেবার পার্টি।

উল্লেখ্য ২০ দলীয় জোটকে আলাদা রেখে বিএনপি কাল আনুষ্ঠানিক ভাবে জাতীয় ঐক্য ফ্রন্টে যোগ দিয়েছে। এই জোটে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বিকল্প ধারা যোগ দেয়নি।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭