কালার ইনসাইড

ফ্রেমবন্দী দুই কিংবদন্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/10/2018


Thumbnail

একজন প্রাচ্যের, আরেকজন পাশ্চাত্যের। দু’জন আলাদা ভূখণ্ডের বাসিন্দা হলেও আদতে তাঁরা সার্বজনীন। গোটা পৃথিবীর সংগীতপ্রেমীদের একই সুতোয় গেঁথেছেন। বিশ্বজুড়ে ব্রায়ান অ্যাডামস ও এ আর রহমানের সংগীতের এমনই কদর। সম্প্রতি একই ফ্রেমে ধরা দিয়েছেন এই দুই কিংবদন্তি।

ভারতে সংগীত সফরে রয়েছেন কানাডীয় সংগীতশিল্পী ব্রায়ান অ্যাডামস। সংগীত নিয়ে বিশ্ব ভ্রমনের অংশ হিসেবেই তাঁর এই ভারত সফর। আর এসেই তিনি গতকাল শনিবার দেখা করেছেন ভারতের সংগীত মায়েস্ত্র এ আর রহমানের সঙ্গে। সঙ্গে ছিলেন রহমান পুত্র এ আর আমিন। শুধু দেখাই হয়নি, মুম্বাইয়ে একসঙ্গে মধ্যাহ্নভোজও সেরেছেন তাঁরা। ইনস্টাগ্রামে একটি ছবিও পোস্ট করেছেন এ আর রহমান। ক্যাপশনে লিখেন, ‘ব্রায়ানের সঙ্গে অসাধারণ বন্ধুত্বপূর্ণ আড্ডা হলো। আমরা গান-বাজনা এবং অস্কার নিয়ে কথা বলেছি!’

ব্রায়ান অ্যাডামসের কনসার্টের শিরোনাম ‘আলটিমেট’। এটি মূলত তাঁর জনপ্রিয় ২১টি গান নিয়ে সাজানো একটি অ্যালবাম, যা ২০১৭ সালের ৩ নভেম্বর প্রকাশিত হয়।

আহমেদাবাদে গত ৯ অক্টোবর কনসার্টের মধ্য দিয়ে ভারত সফর শুরু করেন ব্রায়ান অ্যাডামস। আজ রোববার দিল্লী কনসার্টের মাধ্যমে সফর শেষ করবেন তিনি। এটি তাঁর পঞ্চম ভারত সফর। এর আগে ১৯৯৫, ২০০১, ২০০৩ ও ২০১১ সালে দেশটিতে সংগীত সফর করেন ৫৮ বছর বয়সের এই শিল্পী।

উল্লেখ্য, ২০০৯ সালে ‘স্লামডগ মিলিয়নিয়ার’ ছবির সংগীত পরিচালনা করে বিনোদন ভুবনের সর্বোচ্চ সম্মাননা ‘অস্কার’ যেতেন এ আর রহমান। অন্যদিকে ব্র্যায়ান অ্যাডামস অস্কার না জিতলেও বেশ কয়েকবার মনোনীত হয়েছেন।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলা ইনসাইডার/ এইচপি             

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭