ওয়ার্ল্ড ইনসাইড

হুমকিদাতাদের সতর্কবার্তা দিল সৌদি এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/10/2018


Thumbnail

সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ হওয়ার ঘটনায় রিয়াদকে দায়ী করে যে দেশগুলো শাস্তিমূলক পদক্ষেপের হুমকি দিয়েছে তাদের উপযুক্ত জবাব দেবে বলে শাসিয়েছে সৌদি। রোববার সৌদি আরবের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, জামাল খাসোগির অন্তর্ধানের ঘটনায় অন্যান্য দেশগুলো কোনোরকম অর্থনৈতিক নিষেধাজ্ঞা দিলে কিংবা রাজনৈতিক চাপ সৃষ্টি করলে এর আরো ‘বড় ধরনের’ পাল্টা জবাব দেওয়া হবে।

অন্যান্য খবর

হাতঘড়িতে সাংবাদিক ‘হত্যার রেকর্ড’

সৌদি সাংবাদিক জামাল খাসোগির ব্যবহৃত অ্যাপলের হাতঘড়িতে তাঁকে হত্যা ও নির্যাতনের রেকর্ড  থাকতে পারে বলে জানিয়েছে তুরস্কের সংবাদপত্র ডেইলি সাবাহ। পত্রিকাটি দাবি করেছে, সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন ও হত্যাকাণ্ডের মুহূর্তগুলো তাঁর হাতে থাকা অ্যাপল ঘড়িতে রেকর্ড হয়ে থাকতে পারে। তবে হত্যার পর সৌদি গোয়েন্দারা হাতঘড়িতে রেকর্ডের ঘটনা টের পেয়ে তাঁর আঙুলের ছাপ ও পিন নম্বর ব্যবহার করে তথ্য মুছে ফেলেন। তবে খাসোগির আইক্লাউড অ্যাকাউন্ট থেকে সব ফাইল সরাতে পারেননি সৌদি গোয়েন্দারা।

ইরানে ‘সরকার পরিবর্তন’ করতে চাইছে যুক্তরাষ্ট্র: রুহানি

যুক্তরাষ্ট্র ইরানে ‘সরকার পরিবর্তন` করতে চাইছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সঙ্গে বিদ্বেষপূর্ণ আচরণ করছেন বলেও মন্তব্য করেন তিনি। গত মে মাসে ইরান পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে সরিয়ে নেন ট্রাম্প। তারপর থেকেই দুই দেশের মধ্যে বিদ্যমান তিক্ততা আরও বাড়তে থাকে। রাষ্ট্রীয় টেলিভিশনে রুহানি বলেন, “গত ৪০ বছরে ইরানের সামনে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রশাসনের মত বিদ্বেষী প্রশাসন আর ছিল না।”

বিপুল পরিমান আয়কর ফাঁকি দিচ্ছেন কুশনার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা এবং হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনার ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত আয়কর প্রায় দেননি বলেই দাবি করেছে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’। সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত প্রায় এক দশকে জ্যারেড কুশনারের পারিবারিক কোম্পানি আবাসন শিল্পে কোটি কোটি ডলার বিনিয়োগ করেছে। বেড়েছে কুশনারের ব্যক্তিগত বিনিয়োগও, সেইসঙ্গে তার সম্পদের পরিমাণ প্রায় পাঁচগুণ বেড়ে ৩২ কোটি ৪০ লাখ মার্কিন ডলারে দাঁড়িয়েছে। তবে কুশনারের আয়কর প্রদাণের খাতা প্রায় শূন্যই বলা চলে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭