ইনসাইড পলিটিক্স

কাঠগড়ায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/10/2018


Thumbnail

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের বৈঠক অনুষ্ঠিত হবে আজ সোমবার সন্ধ্যায়। এই বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টে যোগদান বিষয়ে ২০ দলীয় জোটের শরিকরা বিএনপিকে রীতিমতো কাঠগড়ায় তুলতে যাচ্ছে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।  

আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছে বিএনপি। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপির যোগ দেওয়া নিয়ে অসন্তুষ্ট ২০ দলীয় জোটের শরিকরা। শরিকদের অভিযোগ, ২০ দলীয় জোটের সিদ্ধান্তে বিএনপি জাতীয় ঐক্যে অংশ নেয়। কিন্তু বিএনপি নেতারা জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়ে শরিক দলগুলোর নেতাদেরকে স্পষ্টভাবে অবহিত করেননি। এছাড়া গত শনিবার ২০ দলের একটি পূর্ব নির্ধারিত বৈঠকও স্থগিত করে বিএনপি। ফলে ২০ দলীয় জোটের শরিকরা মনে করছেন, নতুন জোটে গিয়ে পুরনো জোটকে আর মূল্যায়ন করছে না দলটি। যে কারণে জোটের ভেতরে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, এই অসন্তোষের বহিঃপ্রকাশই ঘটতে যাচ্ছে আজ।

আজকের বৈঠকে যুদ্ধাপরাধীদের দল হিসেবে বিতর্কিত জামায়াতে ইসলামীও অংশগ্রহণ করবে। তবে তাদের বিএনপিকে সরাসরি কাঠগড়ায় দাঁড় করানোর ব্যাপারে কোনো চিন্তাভাবনা নেই বলে জানা গেছে। বরং তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭