ইনসাইড বাংলাদেশ

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2018


Thumbnail

টেলিভিশনের টকশোতে সেনাপ্রধান সম্পর্কে অসত্য বক্তব্য দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। গত শুক্রবার এ ব্যাপারে ক্যান্টনমেন্ট থানায় মেজর এম রাকিবুল আলম একটি সাধারণ ডায়েরি করেন। ওই সাধারণ ডায়েরিটি গতকাল সোমবার রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। (ইত্তেফাক)

অন্যান্য সংবাদ

মন্ত্রিসভায় সম্প্রচার আইন অনুমোদন

সম্প্রচার মাধ্যমের জন্য কমিশন গঠনের প্রস্তাব রেখে ‘সম্প্রচার আইন-২০১৮’র খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। পাশাপাশি সব ধরনের গণমাধ্যমকর্মীর জন্য চাকরির শর্ত ঠিক করে ‘গণমাধ্যমকর্মী (চাকরির শর্তাবলি) আইন-২০১৮’র খসড়ায়ও নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে মোট ৬টি আইন ও নীতিমালার অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব তথ্য জানান। (যুগান্তর)

উদ্বিগ্ন সম্পাদকরা রাস্তায় তবু অনড় সরকার

আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে নজিরবিহীন পদক্ষেপ হিসেবে ঢাকার রাস্তায় মানববন্ধন করেছে মুদ্রিত সংবাদপত্রগুলোর সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ। মানববন্ধন থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের ওই ৯টি ধারাকে ‘স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের পরিপন্থী’ হিসেবে অভিহিত করা হয়েছে। ওই কর্মসূচি পালনের কয়েক ঘণ্টা ব্যবধানেই মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনটি সংশোধন না করার ইঙ্গিত দিয়েছেন। (কালের কণ্ঠ)

সিইসির দিকে আবার অভিযোগের তীর

কমিশন সভায় প্রস্তাব উত্থাপনের সুযোগ না পাওয়ার অভিযোগে আবারও সভা বর্জন করলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সভা ত্যাগের আগে `নোট অব ডিসেন্টে` (লিখিত আপত্তি) সহকর্মীদের বিরুদ্ধে তার বাকস্বাধীনতা কেড়ে নেওয়ারও অভিযোগ তুলেছেন তিনি। এমনকি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদার বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগও আনেন। কমিশন সভা সূত্রে এসব তথ্য জানা গেছে। গতকাল সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ কমিশন সভা অনুষ্ঠিত হয়। (সমকাল)

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭