কালার ইনসাইড

পুজায় ৬ তারকার ছবি, কে এগিয়ে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2018


Thumbnail

১২ অক্টোবর, ২০১৮। পূজার আগ মুহূর্তে কলকাতায় মুক্তি পেয়েছে একগুচ্ছ ছবি। এই রেওয়াজটা গেল কয়েক বছরে কমতে ছিল। একটা সময়ে পূজার সময় কলকাতায় সিনেমা মুক্তিতে হৈ চৈ লেগে যেত। তা ছিল না গত কয়েক বছর। সে রেওয়াজই ফিরেছে বলে মনে করছে অনেকে।

আবার একসঙ্গে ৬ টা ছবি মুক্তি পেলে, সব ছবি আদৌ সিনেমা হল পাবে তো? ব্যবসা কি মার খাবে? এ সব প্রশ্নও নতুন নয়। মুক্তির পাঁচ দিন পরে কে কোথায় দাঁড়িয়ে সে খোঁজ নেয়া হল কলাকাতার গণমাধ্যমে থেকে।

মালিপ্লেক্স কিংবা সিঙ্গেল স্ক্রিন, এক নম্বরে রয়েছে রাখলেন সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’। মূল ভূমিকায় রয়েছেন যিশু সেনগুপ্ত। ছবিতে আছেন বাংলাদেশের জয়া আহসানও।

বক্স অফিসের লড়াইয়ে দ্বিতীয় স্থানে অরিন্দম শীল পরিচালিত ‘ব্যোমকেশ গোত্র’কে নাকি জায়গা দিয়েছেন দর্শক। অরিন্দম শীল মুক্তির আগে দাবি করেছিলেন,  এটা তাঁর তৈরি সেরা ব্যোমকেশ। সে কথা মেনে নিচ্ছেন দর্শকরা। আবির-সোহিনী জুটির চেনা ম্যাজিকের পাশাপাশি প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন ‘সত্যকাম’- এর ভূমিকায় অর্জুন।

এই পুজাতে চমক দেখাচ্ছে অনিন্দ্য চট্টোপাধ্যায় পরিচালিত ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। ছবিটি প্রযোজনা করেছেন শিবপ্রসাদ এবং নন্দিতা রায়। প্রচার কম হওয়া সত্বেও ভালো রেসপন্স পেয়েছে ছবিটি। এখন কনটেন্ট ইজ দ্য কিং। মনোজদের অদ্ভুত বাড়ি সেটাই প্রমাণ করেছে।

এই দৌড়ে এগিয়ে থাকার সম্ভাবনা থাকলেও কিছুটা পিছিয়ে কৌশিক গাঙ্গুলির ‘কিশোর কুমার জুনিয়র’। ছবিতে অভিনয়ে করেছেন প্রসেনজিতের মত স্টার। ফ্যামিলি ড্রামা, গান, ইমোশনাল কানেকশন হিসেবে ছবিটা ভালো করার সম্ভাবনা রয়েছে।

আরও একটি বড় ছবি রয়েছে পুজার লড়াইয়ে। অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত ‘হইচই আনলিমিটেড’। ছবির প্রযোজক দেব। তার রেজাল্ট কেমন? সব মিলিয়ে খুব একটা ভালো যাচ্ছে না।

হিসেব কষলে, কলকাতার মাল্টিপ্লেক্সের বক্স অফিস কালেকশনের নিরিখে প্রথম রয়েছে সৃজিতের ছবি। দ্বিতীয় ‘ব্যোমকেশ গোত্র’ তৃতীয় ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। প্রসেনজিৎ অভিনীত ও কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘কিশোর কুমার জুনিয়র’ রয়েছে চতুর্থ স্থানে। দেবের প্রযোজিত ও অভিনীত ‘হইচই আনলিমিটেড’ পঞ্চম স্থানে। আর অঙ্কুশ- মিমির ‘ভিলেন’ রয়েছে ষষ্ঠ স্থানে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭