ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের সাবেক সঙ্গীর মামলা খারিজ এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2018


Thumbnail

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে পর্ণো তারকা স্টর্মি ড্যানিয়েলসের করা মানহানির মামলা খারিজ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। স্টিফানির দাবি, ২০১১ সালে একটি ম্যাগাজিনকে ট্রাম্পের সঙ্গে সম্পর্ক নিয়ে সাক্ষাৎকার দেওয়ার পর অজ্ঞাত এক ব্যক্তি তাকে হুমকি দিয়েছিলেন। চলতি বছরের এপ্রিলে ওই অজ্ঞাত ব্যক্তির মুখাবয়বের স্কেচ পেতে এক ফরেনসিক শিল্পীর সঙ্গে কাজ শুরু করেন স্টিফানি। এর প্রতিক্রিয়ায় টুইটারে ট্রা্ম্প লেখেন, “অস্তিত্বই নেই এমন একজনের স্কেচ এত বছর পর আঁকা। এটা পুরোপুরি প্রতারণা। বোকাদের নিয়েই খেলছেন তিনি। ট্রাম্পের ওই মন্তব্যে মানহানি হয়েছে দাবি করে এর বিরুদ্ধে মামলা করেন স্টিফানি।

অন্যান্য খবর

হত্যা মামলায় ধর্মগুরু রামপালের যাবজ্জীবন

আশ্রমের ভেতর দুই নারীকে হত্যায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড পেয়েছেন ভারতের স্বঘোষিত ধর্মগুরু রামপাল মহারাজ। হরিয়ানার হিসারের সেশন আদালতে গত সপ্তাহেই তিনি ২৬ অনুসারীসহ খুনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন বলে জানা যায়। বারওয়ালা গ্রামের আশ্রমের ভেতর দুই নারীকে স্বঘোষিত এই ধর্মগুরু ও তার ভক্ত-অনুসারীরা হত্যা করেছিলেন বলে নিহতদের স্বামীরা অভিযোগ করেছিলেন। হত্যাকাণ্ডের সময় তাদের বেঁধে রাখা হয়েছিল বলেও অভিযোগ করেন দুই স্বামী।

সৌদি কনস্যুলেটে ৯ ঘন্টা তল্লাশি চালাল তুরস্ক

ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে নয় ঘন্টা ধরে তল্লাশি চালিয়েছে তুরস্ক। সাংবাদিক জামাল খাসোগি অন্তর্ধানের ঘটনায় স্থানীয় সময় সোমবার রাতে ওই তল্লাশি অভিযান চালানো হয়। বিবিসি এ তথ্য জানিয়েছে। এক প্রত্যক্ষদর্শী জানান, তুর্কি তদন্তকারীদের চারটি ফরেনসিক গাড়ি কনসুলেট ভবনের বাইরে থেকে মাটির নমুনা ও বাগান থেকে একটি ধাতব দরজা তুলে নেয়। তল্লাশি কাজে পুলিশের প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরও অংশ নেয় বলে জানা গেছে।

ফ্রান্সে আকস্মিক বন্যায় ১২ জনের প্রাণহানি

ফ্রান্সের দক্ষিণাঞ্চলে আকস্মিক বন্যায় অন্তত ১২ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার রাতের এই বন্যায় বেশকিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রাতে কয়েক ঘণ্টার টানা বৃষ্টিপাতে বন্যার সৃষ্টি হয়। কোন সতর্কবার্তা না থাকায় বৃষ্টিপাতের সময় বেশিরভাগ মানুষই ঘুমন্ত অবস্থায় ছিল। দক্ষিণাঞ্চলীয় এলাকায় দুটি খাল এবং ওউদি নদীর মধ্যবর্তী পর্যটন নগরী ত্রেবেসের বাসিন্দারা বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। কয়েক হাজার মানুষ ঘর ছেড়ে গেছে। বহু গাছ উপড়ে পড়েছে। কয়েকটি এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্লাবিত এলাকার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭