টেক ইনসাইড

হঠাৎ বন্ধ ইউটিউব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2018


Thumbnail

জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবের কার্যক্রম হঠাৎ করেই থেমে গিয়েছিল। সমস্যাটি মূলত এশিয়া, ইউরোপ ও আমেরিকা মহাদেশে দেখা দিয়েছিল। বাংলাদেশের স্থানীয় সময় ৭টা ৪৫ মিনিট থেকে ইউটিউবে প্রবেশে অসুবিধা হলেও আবার ৯টার দিকে চালু হয়। এতে ব্যবহারকারীরা বেশ বিড়ম্বনার মুখে পড়ে।

উল্লেখ্য সময়ের মধ্যে কম্পিউটার থেকে ইউটিউবে ঢুকে সাইটের বিভিন্ন ক্যাটাগরি দেখা গেলেও কোনও ভিডিও দেখা এবং আপলোড করা সম্ভব হচ্ছিল না। স্মার্টফোন ও ট্যাবেও একই অবস্থা দেখাচ্ছিল। তখন অনেকেই গুগলের ভিডিও স্ট্রিমিং সেবা ইউটিউব ব্যবহার করতে পারছেন না বলে টুইট করেন। তাঁরা বলেন, ইউটিউবে ঢুকতে গেলে `Error 500’ দেখাচ্ছে।
এটি মূলত ‘ইন্টারনাল সার্ভার এরর’ বার্তা। এ সমস্যার কারণে ইউটিউবে কোনো কিছু আপলোড করা, লগ ইন করা বা ভিডিও দেখার মতো কোনো কাজই করা যাচ্ছিলে না।

ইউটিউবে ঢুকতে না পেরে ব্যবহারকারীদের বিভিন্ন অভিযোগ দেখে কর্তৃপক্ষ। পাল্টা টুইট বার্তায় ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়, ইউটিউব, ইউটিউব টিভি এবং ইউটিউব মিউজিকে প্রবেশ সমস্যা বিষয়ে আমাদের জানানোর জন্য ইউটিউব ব্যবহারকারীদের ধন্যবাদ। সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য ইউটিউবের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়। এরপর আর কোনো সমস্যা ধরা পড়েনি এখনো।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭