ওয়ার্ল্ড ইনসাইড

শিশু জয়নবের হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর করল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2018


Thumbnail

পাকিস্তানে ছয় বছর বয়সী শিশু জয়নবের হত্যাকারী ইমরান আলীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। স্থানীয় সময় আজ বুধবার ভোরে লাহোরে ফাঁসিতে ঝুলিয়ে এই দণ্ড কার্যকর করা হয়। বিবিসি এ তথ্য জানিয়েছে।

ফাঁসি কার্যকরের সময় জয়নবের বাবাসহ কয়েকজন আত্মীয় সেখানে উপস্থিত ছিলেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শিশুটির বাবা আমিন আনসারি বলেন, ‘আমি নিজের চোখে আমার মেয়ের হত্যাকারীর ভীতিকর সমাপ্তি দেখেছি। ফাঁসির দড়িতে তাঁর শরীর আধা ঘন্টার মতো ঝুলিয়ে রাখা হয়েছিলো। মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় আমি সন্তুষ্ট।’

এর আগে জনসমক্ষে জয়নবের হত্যাকারীর ফাঁসি কার্যকর করতে আদালতে আপিল করেছিলেন আনসারি। তবে আদালত তা বাতিল করে দেয়। এ বিষয়ে আনসারি বলেন, ‘প্রকাশ্যে এই বর্বর হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর করা হলে আমি আরও বেশি খুশি হতাম। অপরাধীরাও তাহলে শিক্ষা পেত।’

চলতি বছরের ৪ জানুয়ারি পাঞ্জাব প্রদেশের কাসুর এলাকায় নিখোঁজ হয় ছয় বছর বয়সী শিশু জয়নব। কুরআন শেখার জন্য পার্শ্ববর্তী একটি বাড়িতে যাচ্ছিল শিশুটি। সেসময় তার বাবা-মা ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছিলেন। ৯ জানুয়ারি একটি ময়লার ভাগাড় থেকে জয়নবের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। শিশুটিকে যৌন নির্যাতনের পর হত্যা করা হয়েছিলো বলে তদন্তে উঠে আসে। ওই ঘটনার পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পাঞ্জাবসহ গোটা দেশ। এর পরিপ্রেক্ষিতে এক হাজারের বেশি সন্দেহভাজনকে গ্রেপ্তরের পর তাদের ডিএনএ পরীক্ষা করা হয়।

ডিএনএর পরীক্ষার মাধ্যমে হত্যায় ইমরান আলীর সংশ্লিষ্টতার অভিযোগ প্রমাণিত হয়। তিনি আরো অন্তত ৯ শিশুকে যৌন নির্যাতন ও হত্যার সঙ্গে জড়িত বলে তদন্তে উঠে আসে। আদালতে নিজের অপকর্মের কথা স্বীকার করে ইমরান আলী। সাতটি মামলায় তাকে ২১ বার ফাঁসি, তিনটিতে যাবজ্জীবন ও একটি মামলায় ২৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭