কালার ইনসাইড

বদলে যাচ্ছে ‘বিগ বস’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2018


Thumbnail

ভারতের অন্যতম আলোচিত রিয়্যালিটি শো ‘বিগ বস’। ব্যাতিক্রমি এই অনুষ্ঠান বহু তারকার জন্ম দিয়েছে। আবার এটিকে বিতর্কের আখড়াও বলা হয়ে থাকে। বর্তমানে চলছে অনুষ্ঠানটির ১২ তম আসর। বরাবরের মতো এবারো আলোচনায় বিগ বসের প্রতিযোগীরা। তবে এবারের আসরে নিয়ম-কানুনে হঠাৎই আসলো পরিবর্তন।

জানা যায়, সালমানের উপস্থাপনায় বিগ বসে জুটি গড়ে খেলার নিয়ম বদলে যাচ্ছে। প্রতিযোগীদের টিকে থাকার জন্য আলাদাভাবে খেলতে হবে। সম্প্রতি এমন ঘোষণা দিয়েছে বিগ বস কর্তৃপক্ষ।

বিগ বসের দর্শক কমে যাওয়াই এমন সিদ্ধান্তের মূল কারণ। এবারের সিজনের মূল আকর্ষণ ছিল প্রতিযোগীদের জুটি হয়ে অংশগ্রহণ। কিন্তু এমন থিম খুব একটা মুগ্ধ করতে পারেনি দর্শকদের। সম্প্রতি এক পরিসংখ্যানে দেখা যায়, দর্শক চাহিদার দিক থেকে বিগ বসের অবস্থান ১৯ তম। তাই মাঝপথে থিমে পরিবর্তন আনতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এবার সেই জুটি ভেঙেই আলাদা আলাদা করে খেলবেন দর্শক।

প্রতিযোগীদের মধ্যে সোমি ও সাবা খান, বন্ধুদের জুটি শিবাশিস মিশ্র ও সৌরভ পাটেল, লাভবার্ডস অনুপ জালোটা ও জাসলীন মাথারুর মতো বেশ কয়েকটি জুটি এবার আলাদা আলাদ খেলবেন। তাঁদের সবার সঙ্গে লড়াই করে টিকতে হবে করণবীর বোহরা, দীপিকা কক্কর, শ্রীশান্থ ও সৃষ্টি রোডদের। 

মাঝপথে বিগ বসের থিম পরিবর্তন আনার ঘটনা নতুন নয়। এর আগেও নির্মাতারা বোরিং ও অযোগ্য প্রতিযোগীদের বেছে নিয়ে শোয়ের নিয়ম বদলে দিয়েছেন। সিজন ৭ থেকে থিম নির্ভর হয়ে যায় বিগ বস। আর থিম করার পর থেকেই অনুষ্ঠানটির দর্শক কমতে থাকে। সিজন ১১’র ‘পরোশি’, নবম সিজনে ‘ডাবল ট্রাবল’ কিম্বা সিজন সাতে ‘হেল অর হেভেন’ সব সিজনই ম্যাজিক তৈরি করতে ব্যর্থ হয়েছে।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলা ইনসাইডার/ এইচপি               



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭