কালার ইনসাইড

চরিত্রের নাম ‘তুলা’, তাই গানের এমন কথা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2018


Thumbnail

জাজ মাল্টিমিডিয়ার মুক্তি প্রতিক্ষীত ‘দহন’ সিনেমার ‘হাজীর বিরিয়ানি’ গানটি নিয়ে তুমুল সমলোচনা চলছে চারদিকে। গানের কথাকে শ্রোতারা ভালো ভাবে নেননি। আপত্তিকর কথা কেন রাখা হয়েছে, এর কারণ জানান পরিচালক। তিনি জানান,‘ তুলা নামের যে চরিত্রটি সিয়াম রুপায়ন করেছেন, তার বেড়ে ওঠা বস্তিতে। সেখানকার বিপদজনক ছেলেদের একজন সে। এ চরিত্র কেমন হতে পারে- এটা ভেবে আমরা বেশ কয়েকটি বস্তিতে ক্যামেরা ফেলেছিলাম। তাদের মাদক সেবন, চলাফেরা, কথাবার্তা বলা এমনকি এই ছেলেরা কখনও প্রাকৃতিক কাজের জন্য (হিসু) টয়লেটও ব্যবহার করে না। সিয়ামকে তৈরি করার জন্য তাকে কমলাপুর, তেজগাঁও ও টঙ্গির বস্তিতে রাখা হয়েছিল। তিনি কয়েকদিন সেখানে টানা ছিলেন। অনেকটা সময় খরচ করে তার চরিত্রটা আমরা তৈরি করি। এ গানটিতে সেই চরিত্রটিই আনা হয়েছে। আসলে এমন পরিবেশের একটি ছেলে এ ধরনের শব্দ ছাড়া কথাই বলে না। 

তিনি আরও বলেন,‘আপনারা যদি এ ধরনের ছেলেদের সঙ্গে পরিচিত হয়ে থাকেন। তাহলে বুঝবেন এটা চরিত্রের জন্যই। তাই গানটি সচেতনভাবেই এভাবে করেছি আমরা। আমরা চরিত্রটি সামনে আনতে চেয়েছি। হয়তো সিনেমাটা দেখার পর গানটা কারও কাছে অযৌক্তিক মনে হবে না। তারপরও আমি বলতে চাই, আপনারা যারা কষ্ট পেয়েছেন, তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। আপনার আর একটু ধৈর্য নিয়ে সিনেমা মুক্তি পর্যন্ত অপেক্ষা করুন। ভালো একটি কাজ আমরা করতে যাচ্ছি। আপনাদের নিরাশ করব না।’

গানে অভিনয়ের পাশাপাশি এতে র‌্যাপ অংশটুকু গেয়েছেন সিয়াম নিজেই। পুরান ঢাকার আদলে সেটে দৃশ্যধারণ করা হয়েছে। কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়ের লেখায় এর সুর ও কণ্ঠ দিয়েছেন আকাশ সেন।



বাংলা ইনসাইডার/এমআরএইচ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭