ইনসাইড গ্রাউন্ড

বার্সেলোনায় ফিরছেন নেইমার?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2018


Thumbnail

ব্রাজিলের ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। ৪ বছরে বার্সেলোনার হয়ে সব ধরনের ট্রফি জয় করেন তিনি। পরে ২০১৭ সালে রেকর্ড ২২০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দেন।

নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজি ছেড়ে যাওয়ার অন্যতম কারণ ছিল লিওনেল মেসি। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মেসির সঙ্গে নেইমারের সম্পর্ক দারুণ ছিল। কিন্তু মেসির কারণে অনেক সময় লাইম লাইটে আসতে পারতেন না তিনি। যার কারণে নিজের আলাদা এক পরিচিতি তৈরি করতে বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন নেইমার।

পিএসজিতে যোগ দেয়ার পর দলের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে বেশ বেগ পেতে হয়ে নেইমারকে। পিএসজিতে যোগ দিয়েই এদিসন কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন তিনি। সেই দ্বন্দ্ব খেলার মধ্যেই দেখা যায়। শেষ পর্যন্ত টিম ম্যানেজম্যান্টের সহায়তায় তাদের মধ্যে সম্পর্কটা শীতল হয়।

পিএসজিতে এখন সব কিছু ঠিক থাকলেও নেইমারের মন অবশ্য এখনো বার্সেলোনাতেই পড়ে আছে। কেননা মেসি-সুয়ারেজের সঙ্গে নেইমারের সম্পর্ক ছিল বন্ধুত্বের। সব সময় আড্ডা দেওয়া থেকে শুরু করে খেলার মাঝে তিনজনই একে ওপরকে গোল পাওয়ার সুযোগ করে দিতেন। যেটা কিনা নেইমার পিএসজিতে গিয়ে কাভানির কারণে পায়নি। পেনাল্টি কিংবা ফ্রি-কিক নিয়েও কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়ান নেইমার।

নেইমার বার্সেলোনা ছাড়ার ৬ মাসের মধ্যেই গুঞ্জন ওঠে নেইমার পিএসজিতে একদমই খুশি নন। তিনি আবারও বার্সেলোনার ফিরে আসতে চান। তবে সে সময় বার্সেলোনা বোর্ড এক বিবৃতিতে জানিয়েছিল নেইমারের জন্য বার্সেলোনার দরজা চিরতরে বন্ধ।

দরজা বন্ধ থাকলেও নেইমার সুযোগ পেলেই বার্সেলোনাতে এসে মেসি-নেইমারদের সঙ্গে আড্ডা দিতেন। জানুয়ারী ট্র্যান্সফারকে কেন্দ্র করে আবারও শুরু হয়েছে নেইমারের ঘরে ফেরার গুঞ্জন।

স্প্যানিশ গণমাধ্যমগুলো জানিয়েছে নেইমার তাঁর বর্তমান বেতন কমিয়ে বার্সেলোনায় ফিরতে চান। এদিকে বোর্ড প্রেসিডেন্ট নাকি দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ডেকে নেইমারের ফেরার ব্যাপারে জানতে চেয়েছেন। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা নেইমারের ব্যাপারে পজেটিভ উত্তর দিয়েছে।

এদিকে স্পেনের শীর্ষ স্থানীয় পত্রিকা জানিয়েছে দলের ম্যানেজার ভাল্ভার্দে চাইলে নেইমারের ব্যাপারে আবারও আগ্রহ দেখাতে পারে বার্সেলোনা। শুধুমাত্র তখনই বার্সেলোনা আগ্রহ দেখাবে যদি ম্যানেজারের পরিকল্পনাতে নেইমার থাকে।

এদিকে নেইমারকে দলে ভেড়াতে সব মিলিয়ে ৭০০ মিলিয়ন খরচ হয় পিএসজির। সেখানে ট্রান্সফার ফি থেকে শুরু করে, এজেন্ট ফি ও নেইমারের বেতন অন্তর্ভুক্ত। এতো খরচ হওয়ার পর মাত্র দেড় মৌসুম শেষ করেই নেইমারকে ছেড়ে দিবে কিনা পিএসজি সেটা একটা বিষয় হয়ে দাঁড়াচ্ছে। শোনা যাচ্ছে নেইমারকে যদি আবারও বার্সেলোনায় ফেরাতে হয় তাহলে স্প্যানিশ জায়ান্টদের ২০০ মিলিয়ন রিলিজ ক্লজ ট্রিগার করেই নেইমারকে দলে ভেড়াতে হবে।

বাংলা ইনসাইডার/এসএকে 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭