ইনসাইড গ্রাউন্ড

১১ হাজারের ক্লাবে তুষার ইমরান!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2018


Thumbnail

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজার রান স্পর্শ করেছেন ঘরোয়া ক্রিকেটের রান মেশিন তুষার ইমরান। চলমান জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে দ্বিতীয় ইনিংস খেলার সময় তিনি এই এলিট ক্লাব স্পর্শ করেন।

তৃতীয় রাউন্ড খেলার পূর্ব পর্যন্ত তুষার ইমরানের রান ছিল ১০ হাজার ৯০৬, প্রথম ইনিংসে প্যাভিলয়নে ফেরেন মাত্র ১২ রান করে কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করেন পরের ইনিংসে ব্যাট ধরেই। রাজশাহীর বিপক্ষে প্রথম রাউন্ডের দুই ইনিংসেই সেঞ্চুরি এই রান মেশিন রংপুরের বিপক্ষে তুলে নেন এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি। তানভীর হায়দারের বলে আউট হওয়ার আগে করেছেন ১০৩ রান।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০২ সালে টেস্ট অভিষেক হওয়া এই ব্যাটসম্যান টেস্ট খেলেছেন মাত্র ৫টি। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন সর্বশেষ টেস্ট ম্যাচটি। তুষার ইমরানের ঝুলিতে আছে ৪১ টি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতাও। নিজের শেষ ওয়ানডে ম্যাচটি খেলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ২০০৭ সালে।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৩ ম্যাচ খেলা এই ব্যাটসম্যান রান করেছেন ১১ হাজার ২১ যেখানে সেঞ্চুরি ৩১ ও হাফ সেঞ্চুরি রয়েছে ৫৬ টি।

বাংলা ইনসাইডার/এজেএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭