ইনসাইড বাংলাদেশ

দুদকের জিজ্ঞাসাবাদে ট্রান্সকমের চেয়ারম্যান লতিফুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2018


Thumbnail

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লতিফুর রহমানকে অবৈধ সম্পদ অর্জন, বিদেশে অর্থ পাচারসহ আরও বেশ কিছু অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার বিকেলে সেগুনবাগিচার দুদকের প্রধান কার্যালয়ে তিনি হাজির হলে দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদ শেষে বাইরে অপেক্ষামান সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি লতিফুর রহমান।

এসময় লতিফুর রহমানের সঙ্গে ছিলেন তাঁর ব্যক্তিগত আইনজীবী ফখরুজ্জামান ও চিকিৎসক মুজাহিদুল ইসলাম।

গত ১১ অক্টোবর লতিফুর রহমানকে তলব করে নোটিস পাঠায় দুদক। জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের সত্যায়িত কপিসহ তাকে ১৮ অক্টোবর (আজ) উপস্থিত হতে বলা হয়।  

 

দুদকের ওই নোটিশে বলা হয়, ট্রান্সকম গ্রুপের বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান গ্যাস ও বিদ্যুৎ বিল এবং ভ্যাট ফাঁকি দিয়ে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন, বিদেশে অর্থ পাচার, অবৈধ উপায়ে সরকারি জমি দখলের অভিযোগ রয়েছে লতিফুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে।  

ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠানগুলো হলো- ট্রান্সকম ফুড লিমিটেড, মিডিয়া স্টার লিমিটেডের প্রথম আলো ও মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের ডেইলি স্টার, ট্রান্সকম ইলেকট্রনিক লিমিটেড, বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড, ট্রান্সকম কাস্টমার প্রোডাক্টস লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, টি হোল্ডিং লিমিটেড, ট্রান্সক্র্যাফট লিমিটেড, বাংলাদেশ ইলেকট্রিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ট্রান্সকমের ব্যবসা ছড়িয়ে আছে বেভারেজ, ফার্মাসিউটিক্যালস, ইলেকট্রনিকস, ভোগ্যপণ্য, শিশুখাদ্যসহ আরও অনেক খাতে।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭