ইনসাইড পলিটিক্স

রিজভীকে ক্লাউন বলেছিলেন মইনুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2018


Thumbnail

ব্যারিস্টার মইনুল হোসেন ওয়ান ইলেভেনের সময় বিএনপির বর্তমান সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীকে ‘পলিটিক্যাল ক্লাউন’ বলে অভিহিত করেছিলেন।

ওয়ান ইলেভেনের সময় যখন রাজনৈতিক শুদ্ধি অভিযানের নামে বিএনপিতে বিভক্তি প্রক্রিয়া চালু করা হয়েছিল। এই বিভক্তি প্রক্রিয়ার নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন। তিনি তখন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ছিলেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা থাকাকালে রাজনৈতিক শুদ্ধি অভিযানের নামে, রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভাজন সৃষ্টি এবং দুই নেত্রীকে অপসারণের জন্য যে টিম গঠিত হয়েছিল সে টিমের তিনি এবং জেনারেল এম.এ মতিন ছিলেন মূল দুই সদস্য।

মইন উ. আহমেদের সেনা সমর্থিত ড. ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের আমলে যখন গ্রেপ্তার অভিযান পরিচালনা করা হয়, তখন বিএনপির যে দুইজন নেতা বলিষ্ঠ ভুমিকা পালন করেন, তাদের মধ্যে একজন হলেন প্রয়াত তৎকালীন ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেন, আরেকজন হলেন তৎকালীন বিএনপির দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী তখন ব্যারিস্টার মইনুল হোসেনকে উদ্দেশ্য করে বলেছিলেন, এই সমস্ত লোকজন যাদের কোনো নাম ঠিকানা নাই, গোত্রহীন তাঁরা একটা মিশন বাস্তবায়নের জন্যে রাজনৈতিক দলগুলোর চরিত্র হননের কাজে ব্যস্ত রয়েছে।

রিজভীর এই প্রতিক্রিয়ার পর ব্যারিস্টার মইনুল হোসেন বলেন যে, রুহুল কবির রিজভী কে? এরাতো হলো পলিটিক্যাল ক্লাউন। এদের বিষয়ে আমি আর কি বলবো।

রাজনৈতিক বিষয়ে ঔদ্ধত্যপূর্ণ কথা বলা, অন্যকে ছোট করা এবং নোংরা কথা বলার জন্য ব্যারিস্টার মইনুল কুখ্যাত। সাম্প্রতিক সময়ে তিনি একজন নারী সাংবাদিককে অপমান সূচক কথা বলেছেন।

বাংলা ইনসাডার/আরকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭