কালার ইনসাইড

কেন তাঁরা শ্রদ্ধা জানালেন না আইয়ুব বাচ্চুকে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2018


Thumbnail

না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু। শুক্রবার সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় তাঁর মরদেহ। সেখানে প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন ভক্ত সঙ্গীতাঙ্গনের মানুষেরা।

কিন্তু শেষ শ্রদ্ধা জানানোর এ মিছিলে দেখা গেলোনা ঢাকাই চলচ্চিত্রের তেমন কাউকে। অথচ গিটারের এ জাদুকরের রয়েছে অসংখ্য জনপ্রিয় গান।  কাজী হায়াতের `লুটতরাজ’ সিনেমায় ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’ দিয়ে শুরু করে অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন। `আম্মাজান’ র মতো ইতিহাস সৃষ্টি করা গান এ শিল্পীরই গাওয়া।

বাংলা চলচ্চিত্রে গাওয়া আইয়ুব বাচ্চুর উল্লেখযোগ্য গান হল- ‘সাগরিকা’ ছবির ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’ ব্যাচেলর’ ছবির ‘আমি তো প্রেমে পড়িনি প্রেম আমার উপরে পড়েছে’, ‘লাল বাদশা’ ছবির ‘আরো আগে কেন তুমি এলে না’, ‘তেজী’ ছবিতে ‘এই জগত সংসারে তুমি এমনই একজন’,‘আম্মাজান’ ছবির ‘আম্মাজান’,‘স্বামী আর স্ত্রী’, ‘তোমার আমার প্রেম এক জনমের নই’, ‘মেয়েরা মাস্তান’ ছবিতে ‘ঘড়ির কাঁটা থেমে থাক’, ‘চোরাবালি’ ছবিতে ‘ভুলে গেছি জুতোটার ফিতেটাও বাঁধতে’ শিরোনামের গানসহ অসংখ্য জনপ্রিয় গান রয়েছে।

শুধু যে ব্যান্ডসঙ্গীতের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু তা কিন্তু নয়। ছিলেন চলচ্চিত্রের মানুষও। চলচ্চিত্রের অনেক মানুষের সঙ্গে সখ্য ছিল তার। অথচ আইয়ুব বাচ্চুর মৃত্যুর শোক যেন পৌঁছায়নি চলচ্চিত্রপাড়ায়। কেবল ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দায় সেরেছেন তারা। বৃহস্পতিবার হাসপাতালেও দেখতে যাননি চলচ্চিত্রাঙ্গনের তেমন কোন মানুষ। তার মৃত্যুর পর  চলচ্চিত্র সংশ্লিষ্ট কোনো সংগঠনের পক্ষ থেকে  আনুষ্ঠানিক বিবৃতিও পাওয়া যায়নি। 



বাংলা ইনসাইডার/এমআরএইচ 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭