ওয়ার্ল্ড ইনসাইড

স্বামীর মৃত্যুর ‘ভুয়া’ খবরে স্ত্রীসহ দুই সন্তানের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2018


Thumbnail

সাজানো দুর্ঘটনায় নিজের মৃত্যুর খবর রটালেন স্বামী। আর সেটাকেই সত্যি ভেবে নিয়ে দুই সন্তান নিয়ে আত্মহত্যার পথ বেছে নিল স্ত্রী। আত্মহত্যার আগে তিনি একটি সুইসাইড নোটও লিখে যান। সেখানে লেখা ছিল, স্বামীর সঙ্গী হতে যাচ্ছেন তিনি । তার ইচ্ছে তারা চারজন আবার যেন এক সঙ্গে মিলতে পারেন।

ঘটনাটি ঘটে চীনের হুনান প্রদেশে । সেখানে ৩৪ বছর বয়সী এক লোকের গাড়ি খুঁজে পাওয়া যায় নদীতে। ধারণা করা হয় লোকটি দুর্ঘটনায় মারা গেছে। কিন্তু তার দেহ কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। এই খবর বিশ্বাস করেই তাঁর ৩১ বছর বয়সী স্ত্রী তার ৪ এবং ৩ বছর বয়সী দুই সন্তান-সহ আত্মহত্যা করেন।

গত ১৯ শে সেপ্টেম্বর মিস্টার হে একটি ধার করা গাড়িতে চেপে দুর্ঘটনার নাটক সাজান। এই দুর্ঘটনায় তার মৃত্যু ঘটেছে এমন একটি ধারণা দেয়ার চেষ্টা করেন।

ইন্স্যুরেন্স জালিয়াতির জন্য গাড়ি দুর্ঘটনার নাটক সাজিয়ে রটিয়ে দিয়েছিলেন নিজের মৃত্যুর। সাজানো গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর এই পরিকল্পনা সম্পর্কে লোকটি তার স্ত্রীকে আগে থেকে কিছুই জানায়নি।

স্ত্রী ও সন্তানদের আত্মহত্যার ঘটনা জানার পর স্বামী নিজেই ধরা দেন পুলিশের হাতে। তার বিরুদ্ধে ইন্স্যুরেন্স প্রতারণা এবং ইচ্ছেকৃতভাবে সম্পদের ক্ষতি করার অভিযোগ এনেছে পুলিশ।

মিস্টার হে খুব বেশি ঋণগ্রস্থ হয়ে পড়েছিলেন। তার নামে এক লাখ ইউয়ানের ঋণ ছিল। এজন্য গত সেপ্টেম্বরে মিস্টার হে নিজের জন্য এক মিলিয়ন ইউয়ানের একটি জীবন বীমা করেন। এটি আবার তিনি নিজের স্ত্রীর কাছে গোপন রেখেছিলেন, যদিও এই বীমার বেনিফিশিয়াল ছিলেন তার স্ত্রী।

পুলিশের কাছে ধরা পড়ার আগে মিস্টার হে অনলাইনে নিজের একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায় তিনি কাঁদতে কাঁদতে বলছিলেন, তিনি তার তিন বছর বয়সী মেয়ের চিকিৎসার জন্য ঋণ করেছিলেন। তার মেয়ে এপিলেপসি রোগে ভুগছিল।

ভিডিওটি চীনের মিডিয়াসহ অনলাইনে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। চীনে মানুষ কি পরিমাণ আর্থিক এবং পারিবারিক চাপের মধ্যে আছে, সেটা নিয়েই কথা বলছেন অনেকে।

 

বাংলা ইনসাইডার/জেডআই



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭