ইনসাইড গ্রাউন্ড

জিম্বাবুয়ে সিরিজেও তরুণদের নিয়ে আশাবাদী মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2018


Thumbnail

এশিয়া কাপের মতো আসন্ন জিম্বাবুয়ে সিরিজেও তরুণরা ধারাবাহিক ভাবে ভালো খেলবে বলে আশাবাদী বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সাকিব-তামিমের অভাব তরুণরা পূরণ করতে পারবে বলে বিশ্বাস করেন অধিনায়ক। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে সেমিনারে অংশ নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ অডিটরিয়ামে আজ তরুণদের নিয়ে মন্তব্য করেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়ক।

মাশরাফি বলেন, এশিয়া কাপে সাকিব-তামিম ছিল না তবুও জুনিয়ররা ভালো খেলেছে, তাঁরা এখন নিজেদেরকে বুঝেছে। এশিয়া কাপের সেই ধারাবাহিকতা তাঁরা এই সিরিজেও ধরে রাখবে।

এর আগে গতকাল টাইগারদের কোচ এই সিরিজটিকে তরুণদের জন্য অনেক বড় একটি সুযোগ হিসেবে দেখছেন বলে মন্তব্য করেছিলেন। তরুণরা এই সিরিজে নিজেদের প্রমাণের সুযোগ পাবে বলে জানান রোডস। আজ অধিনায়কের কথায়ও এটা পরিষ্কার যে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সবারি নজর থাকবে টাইগার শিবিরের নবীন তারকাদের ওপর।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত ওয়ানডে স্কোয়াডে দুই ওপেনারই নবীন। লিটন দাস ২০১৫ সালে ওয়ানডে অভিষেকের পর এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন মাত্র ১৮ টি। নাজমুল হোসেন শান্তর অভিষেক হয়েছে গত মাসের এশিয়া কাপের আসরে। তাঁর ঝুলিতে আছে ৩ ম্যাচের ওয়ানডে খেলার অভিজ্ঞতা। এই সিরিজে একমাত্র নতুন মুখ ভিসেবে দলে নেয়া হয়েছে ঘরোয়া ম্যাচে পারফর্ম করা ফজলে রাব্বিকে। এশিয়া কাপ সহ তরুণদের মধ্যে পারফরমেন্সের দিক থেকে সবার উপরে আছেন মেহেদী হাসান মিরাজ। এই সিরিজে সাকিবের অবর্তমানে দলে তাঁর ভূমিকা অনেক মুখ্য থাকতে হবে। বল হাতে আলো ছড়িয়ে নজর কাড়লেও অনূর্ধ্ব ১৯ দলের সাবেক এই অধিনায়ক ব্যাট হাতেও যে লড়াই করতে সক্ষম তা এশিয়া কাপেই প্রমাণ দিয়েছেন।

বাংলাদেশ অধিনায়ক আজ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সেমিনারে অংশ নেন। নড়াইলের তরুনদের প্রযুক্তিগতভাবে স্বনির্ভর করতে ইয়ুথ ফর চেঞ্জ নামে নতুন প্রকল্প হাতে নিয়েছে এই ফাউন্ডেশন। এছাড়াও  সংগঠনটির এক বছরের কার্যক্রম  সেখানে তুলে ধরা হয়। ক্রিকেটের উন্নয়নে ২৫ কিশোরকে অনুশীলনের সুযোগ দেবে এই ফাউন্ডেশন।

আগামী রোববার ২১ অক্টোবর জিম্বাবুয়ের সঙ্গে প্রথম ওয়ানডে ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলা ইনসাইডার/এজেএস

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭