ওয়ার্ল্ড ইনসাইড

জামাল খাসোগিকে হত্যার কথা স্বীকার করল সৌদি আরব এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2018


Thumbnail

শেষ পর্যন্ত  সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার কথা স্বীকার করল সৌদি আরব। আজ শনিবার এক বিবৃতির মাধ্যমে খাসোগি হত্যাকাণ্ডের কথা স্বীকার করলেন সৌদির প্রধান প্রসিকিউটর। বিবৃতিতে তিনি স্বীকার করেছেন, সাংবাদিক জামাল খাসোগিকে তুরস্কের ইস্তানবুলে কনস্যুলেটের মধ্যেই হত্যা করা হয়েছে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত দুইজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বহিস্কার করেছে সৌদি কর্তৃপক্ষ। হত্যার সঙ্গে জড়িত অভিযোগে দেশটির গোয়েন্দা বিভাগের ডেপুটি চিফ আহমাদ আল–আসসিরি ও ক্রাউন প্রিন্স সালমানের নিরাপত্তারক্ষী সৌদ আল–কাহতানিকে বহিষ্কার করা হয় বলে জানা গেছে।

অন্যান্য খবর

ভারতে ট্রেনে কাটা পড়ে ৫০ জন নিহত

ভারতের অমৃতসরে ট্রেনে কাটা পড়ে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। অমৃতসরের যোধা ফটকের কাছে শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে বলে দেশটির পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন। 

রোহিঙ্গা বিষয়ে জাতিসংঘের প্রতিবেদনের শুনানি আগামী সপ্তাহে

মিয়ানমারের নৃশংসতা বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের তদন্ত দলের প্রধানের তৈরি করা প্রতিবেদনের ওপর আগামী সপ্তাহে শুনানি করার কথা রয়েছে।

এ তদন্ত দল মুসলিম রোহিঙ্গাদের বিরুদ্ধে নৃশংসতা চালানোর ঘটনায় দেশটির সামরিক বাহিনীকে দায়ী করেছে। বৃহস্পতিবার কূটনীতিকরা একথা জানান। খবর এএফপি’র।

সিরিয়া সংঘাত নিরসনে বৈঠকে চার ক্ষমতাধর রাষ্ট্র

বিশ্বের ক্ষমতাধর চার দেশের প্রধানরা তুরস্কের ইস্তাম্বুল শহরে এক বৈঠকে বসছেন। সিরিয়া সংঘাতকে কেন্দ্র করে আগামী ২৭ অক্টোবর রাশিয়া, জার্মানি, ফ্রান্স ও তুরস্কের রাষ্ট্রপ্রধানরা এই বৈঠকে বসবেন। শুক্রবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

নারী সাংবাদিকের বিরুদ্ধে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর মামলার শুনানি বৃহস্পতিবার

একাধিক যৌন হয়রানিতে অভিযুক্ত ভারতের সদ্য সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের করা একটি মামলার শুনানি হবে বৃহস্পতিবার। দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে একথা জানানো হয়েছে।

বাংলা ইনসাইডার/জেডআই



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭