ইনসাইড বাংলাদেশ

ছোট দলের বড় কদর ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2018


Thumbnail

সারাবছর গুরুত্ব না থাকলেও নির্বাচনের আগে নামসর্বস্ব ছোটগুলোকেও কাছে টানছে বড় দলগুলো। ছোট দলগুলোর এখন বড় কদর। আদর্শিক মিল না থাকলেও ছোট দলগুলো এখন বড় দলের জোটে ভেড়ার চেষ্টা করছে। বড় দলগুলোও তাদের কাছে টানার চেষ্টা করছে। জোটের টানাটানিতে ভাঙাগড়া চলছে ছোট দলে। ভোটের মাঠে অস্তিত্ব নেই, এমন দল মিলে নতুন জোট গড়ছে। রাজনৈতিক বিশ্নেষকরা বলেছেন, নীতি-আদর্শের বালাই নেই এই ভাঙাগড়ায়। সবার লক্ষ্য ক্ষমতার স্বাদ পাওয়া। সংসদে প্রবেশের রাস্তা প্রশস্ত করা। (সমকাল)

অন্যান্য সংবাদ

ফুল আর অশ্রুতে প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা

 ‘আর কত এভাবে আমাকে কাঁদাবে/ আর বেশি কাঁদালে উড়াল দেবো আকাশে।’ নিজের গাওয়া গানের মতোই আইয়ুব বাচ্চু ‘রূপালি গিটার’ ছেড়ে অসময়ে ‘উড়াল দিলেন আকাশে’।  আর তার ভক্তরা কেঁদে বুক ভাসালেন। মানুষের স্রোত বাঁধ মানছিল না, বাঁধ মানছিল না চোখের পানি। প্রিয় শিল্পীকে এক নজর দেখতে, তার বুকে ফুলের সৌরভ দিতে দলে দলে এসেছিলেন ভক্তরা। আইয়ুব বাচ্চুর কফিন ছেয়ে গিয়েছিল ভক্তদের ভালোবাসার ফুলে, শোকের অশ্রুতে। গতকাল শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের তত্ত্বাবধানে শ্রদ্ধা নিবেদন পর্বে সর্বস্তরের মানুষের ঢল নেমেছিল। দেশের সংস্কৃতি অঙ্গনের, সঙ্গীত                  অঙ্গনের দিকপালরা যেমন এসেছিলেন, তাদের ছাপিয়ে ঢল নেমেছিল সাধারণ মানুষেরও। কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর ছাড়িয়ে জনস্রোত চলে গিয়েছিলে আশেপাশের রাস্তায়। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে তারা প্রিয় শিল্পীর কফিনে শেষ শ্রদ্ধা ঢেলে দিয়েছেন ফুলেল অর্ঘ্যে। (ইত্তেফাক)

ভোটের আগে কমিটি বদল

জাতীয় নির্বাচনের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে এমপি, এমপি প্রার্থী বা রাজনৈতিক দলের নেতাদের না রাখার চিন্তা চলছে। নির্বাচন প্রভাবমুক্ত রাখতে নির্বাচন কমিশন (ইসি) এ পদক্ষেপ নিতে যাচ্ছে। এ লক্ষ্যে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা’ সংশোধনের প্রস্তাব করেছে ইসির আইন সংস্কার কমিটি। আগামীকাল রোববার অনুষ্ঠেয় কমিশন সভায় এ প্রস্তাব অনুমোদনের জন্য তোলা হচ্ছে। (যুগান্তর)

নির্বাচনের আগে অবৈধ অস্ত্র জব্দ অভিযান

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শিগগিরই সারা দেশে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু হতে পারে। গোয়েন্দা সংস্থাগুলো এরই মধ্যে অবৈধ অস্ত্রধারী ও চোরাকারবারিদের তথ্য সংগ্রহ করেছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। সূত্র মতে, নির্বাচনের আগে অবৈধ অস্ত্রের সরবরাহ বাড়ছে বলে আঁচ পাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর এ কারণে সারা দেশে অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের তালিকা তৈরি করে অভিযানে নামতে যাচ্ছে তারা। (কালের কণ্ঠ)

বাংলা ইনসাইডার/এসএইচটি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭