টেক ইনসাইড

শুরু হয়েছে আসুসের আরওজি ফোনের প্রি-অর্ডার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2018


Thumbnail

তাইওয়ানিজ টেক জায়ান্ট প্রতিষ্ঠান আসুস তাদের গেমিং ফোন আরওজি বাজারে আনার ঘোষণা দিয়েছিল কিছুদিন আগে। এবার তারা অবসানের পর অবশেষে সেই ফোনের প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে।

তবে প্রথমেই তারা শুধু যুক্তরাষ্ট্রে ফোনটির প্রি-অর্ডার নিচ্ছে। এই অর্ডারের পর বিশ্বের অন্যান্য দেশে এর প্রি-অর্ডার শুরু হবে কিছুদিনের মধ্যেই। অ্যামাজনের ওয়েবসাইট এবং মাইক্রোসফটের ওয়েবসাইটে গিয়ে আগ্রহীরা এর প্রি-অর্ডার করতে পারছেন। প্রি-অর্ডার করা ফোনগুলো গ্রাহকদের কাছে এই মাসের ২৯ তারিখ থেকে পৌঁছে দেবে আসুস।

যা থাকছে এই ফোনে

আসুসের এই হ্যান্ডসেটটিতে রয়েছে কাস্টমাইজ করা স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। যা শুধু গেমিংয়ের জন্য আলাদা করে তৈরি করা হয়েছে। সঙ্গে থাকছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এতে রয়েছে নচবিহীন ৬ ইঞ্চির প্যানেল। তাপমাত্রা সহনীয় পর্যায়ে রাখতে রয়েছে থ্রিডি কুলিং চেম্বার।

এছাড়াও আরওজি ফোনে থাকছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যার একটা ১২ মেগাপিক্সেল ও অন্যটা ৮ মেগাপিক্সেলের। ফোনটিতে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম থাকছে। ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি দীর্ঘ ব্যাকআপ তো থাকছেই।

দাম নিয়ে আসুস পরিস্কার করে কিছু না বললেও এর আনুমানিক দাম মনে করা হচ্ছে ৮৯৯ দশমিক ৯৯ মার্কিন ডলার। আর প্রি-অর্ডারের মাধ্যমে কিনলে ৬০ ডলারের একটি ফোনকেস ফ্রি দেবে অ্যামাজন। আরও কিছু অফারও থাকছে আসুসের পক্ষ থেকে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭