ইনসাইড বাংলাদেশ

রাজধানীতে ১০ বছরে ফুটপাত হয়েছে ৩৮৮.৯৬ কি.মি.

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/10/2018


Thumbnail

গত ১০ বছরে রাজধানীতে ৩৮৮.৯৬ কিলোমিটার ফুটপাত নির্মাণ করা হয়েছে বলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়াও বর্তমানে ২০.৪২ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন কাজ চলছে এবং ভবিষ্যতে আরও ৮২.৪২ কি.মি. ফুটপাত নির্মাণ করা হবে বলেও জানানো হয়।

আজ রোববার জাতীয় সংসদে এম. আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে মন্ত্রীর পক্ষে প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এ তথ্য  প্রদান করেন। আজ সংসদে মন্ত্রী উপস্থিত না থাকায় তার পক্ষে উত্তর দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘ঢাকা উত্তর সিটিতে ১৯৩.৭১ এবং দক্ষিণ সিটিতে ১৯৫.২৫ কি.মি. ফুটপাত নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ৮০ কিলোমিটার ফুটপাত প্রতিবন্ধীবান্ধব করে নির্মাণ করা হয়েছে। ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ সর্বদা ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ করতে বদ্ধপরিকর। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

দশম সংসদের শেষ অধিবেশন শুরুর আগে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত অধিবেশন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে স্পিকার প্রয়োজনে অধিবেশনের সময়সীমা কমাতে বা বাড়াতে পারবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দশম জাতীয় সংসদের এই শেষ অধিবেশন বিকাল সাড়ে চারটায় শুরু হয়।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭