কালার ইনসাইড

‘ডুব’ অস্কারে বাংলা ছবির মান রাখবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/10/2018


Thumbnail

মোস্তফা সারয়ার ফারুকী পরিচালিত ছবি ‘ডুব’ গতবছর অক্টোবরে মুক্তি পায়। এই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পার্ণো মিত্র। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘ডুব’ সম্পর্কে ব্যাপক প্রশংসা ঝরেছে তাঁর মুখ থেকে।

‘ডুব’ অস্কারে মনোনয়ন পাওয়ায় ব্যাপক উচ্ছসিত এই অভিনেত্রী জানান, ‘অস্কারে যদি ‘ডুব’ সেরা ছবির মধ্যে স্থান পায়, তাহলে আমাকে আর আপনারা খুঁজে পাবেন না। সুপারস্টার হয়ে আড়ালে চলে যাব।’ তবে ছবিটি নিয়ে তিনি ভীষণ আশাবাদী। তাঁর বিশ্বাস ‘ডুব’ অস্কারে বাংলা ছবির মান রাখবে।

‘ডুব’ তাঁর অভিনীত অন্যতম সেরা ছবি বলেও মন্তব্য করেছেন পার্ণো। এছাড়া ছবির পরিচালক মোস্তফা সারয়ার ফারুকীর কাজের ভূয়সী প্রশংসা করে তিনি আরও বলেন, ‘ফারুকি খুব গুণী একজন ফিল্মমেকার। তাঁর সঙ্গে ৪০ দিন শুট করেছি। খুব সহজ এবং শান্ত মানুষ। কাজে মারাত্মক ফোকাস। আমি এখানে যেমনভাবে বন্ধু পরিচালকদের সঙ্গে কাজ করি, ফারুকী ঠিক তেমনই।’

একজন লেখকের ব্যক্তিগত জীবনের বিভিন্ন সংকট নিয়ে নির্মিত হয় ‘ডুব’। এই ছবির মূল ভূমিকায় অভিনয় করেন বলিউড তারকা ইরফান খান। বিতর্কিত গল্প ও কাস্টিংয়ের কারণে আলোচনার জন্ম দেয় ছবিটি। ইরফান খান ও পার্ণো মিত্র ছাড়াও ছবিতে অভিনয় করেছেন তিশা ও রোকেয়া প্রাচী।

উল্লেখ্য, চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘অস্কারে’ এ মনোনয়ন পেয়েছে ‘ডুব’। ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া ৯১ তম অস্কারে সেরা বিদেশী ছবি বিভাগে লড়বে ছবিটি।  

বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ                 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭