ওয়ার্ল্ড ইনসাইড

পদত্যাগ করবেন মাহাথির? এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/10/2018


Thumbnail

পদত্যাগ করতে প্রস্তুত আছেন জানিয়ে মালয়েশীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ একটি বিব্রতকর পরিস্থিতিতে আক্ষেপ করে বলেছেন, এটা নয় যে, আমি প্রধানমন্ত্রী থাকতে চাই। বহু আগেই আমি অবসর নিয়ে নিয়েছিলাম। দেশের মানুষই আবার আমাকে ফিরিয়ে এনেছে। এখন যদি তারা আমাকে না চায়, তাহলে আমি পদত্যাগ করে ফেলতে পারি এবং সেটা আজই। পদত্যাগ আমার জন্য কোনো সমস্যা নয়। গতকাল রোববার দেশটির ট্যাক্সি ড্রাইভার অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে  রাইড শেয়ারিং প্রতিষ্ঠান গ্র্যাব নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ট্যাক্সি চালকরা।

অন্যান্য খবর

কারাবন্দীরা কুরআন মুখস্থ করলে কমানো হচ্ছে শাস্তি

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে কারাবন্দীরা কুরআন মুখস্থ করলে তাদের শাস্তি কমানো হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল শনিবার ‘দ্য ইন্টারন্যাশনাল কুরান নিউজ এজেন্সি’তে প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানানো হয়। দুবাইয়ের কারাগারে প্রকল্পটি চালু করেছে দ্য দুবাই ইন্টারন্যাশনাল হোলি কুরআন অ্যাওয়ার্ড(ডিআইএইচকিউএ)। এই প্রকল্পের আওতায় ৭ জন বন্দীর ২০ বছর, ৪ জন বন্দীর ১৫ বছর, ৮ জন বন্দীর ১০ বছর, ২০ জন বন্দীর ৫ বছর, ৩৫ জন বন্দীর ১ বছর এবং ৪১ জন বন্দীর ৬ মাসের শাস্তি কমানো হয়েছে।

ট্রাম্প পরমাণু নিরস্ত্রীকরণের উল্টোপথে হাঁটছেন: গর্বাচভ

রাশিয়ার সঙ্গে পরমাণু অস্ত্র চুক্তি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পারমাণবিক নিরস্ত্রীকরণ চেষ্টার উল্টোপথেই হাঁটছেন বলে মন্তব্য করেছেন সাবেক সোভিয়েত প্রেসিডেন্ট মিখাইল গর্বাচভ। ট্রাম্প ভুল করছেন জানিয়ে তিনি বলেন, “কোনো অবস্থাতেই পুরোনো এ চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার উচিত নয়। ওয়াশিংটন কি সত্যিই বুঝতে পারছে না এর পরিণতি কি দাঁড়াবে? আইএনএফ চুক্তি পরিহার করা মানে ভুল করা।” ইন্টারমিডিয়েট-রেঞ্জ নিউক্লিয়ার ফোর্সেস (আইএনএফ) নামের এ চুক্তি ১৯৮৭ সালে স্বাক্ষর করেছিলেন তৎকালীন সোভিয়েত ইউনিয়নের নেতা মিখাইল গর্বাচভ ও মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান।

তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১৮, আহত ১৭৮

তাইওয়ানে যাত্রীবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। স্থানীয় সময় রোববার বিকেলে দুর্ঘটনাটি ঘটে। আহতদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। কর্তৃপক্ষ জনিয়েছে, ‘পুয়ুমা এক্সপ্রেস ৬৪৩২’ ট্রেনটি ইয়ালিন কাউন্টির দংশান ও সুজিন স্টেশনের মধ্যবর্তী স্থানে লাইনচ্যুত হয়।

ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোটের দাবিতে রাজপথে লাখো মানুষ

ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় দফা গণভোটের দাবিতে লন্ডনের রাজপথে আন্দোলনে করেছে কয়েক লাখ ব্রিটিশ নাগরিক। ব্রেক্সিট নিয়ে এটাই এখন পর্যন্ত সবচেয়ে বড় আন্দোলন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। শনিবার লন্ডনে আন্দোলনটি অনুষ্ঠিত হয়। ধারণা করা হচ্ছে, এ আন্দোলনের কারণে আবারও চাপের মুখে পড়বেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়ন নেতাদের সঙ্গে ব্রেক্সিট আলোচনায় ব্যর্থ হয়েছেন তিনি।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭