ইনসাইড বাংলাদেশ

রাস্তার পাশে ৬ যুবকের লাশ ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/10/2018


Thumbnail

 

এক মাস সাত দিন আগে ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে তিন বন্ধুর লাশ উদ্ধার করা হয়েছিল। এ হত্যায় জড়িতদের এখনও শনাক্ত করতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবার একই দিনে শনিবার মধ্যরাতে নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রাজধানীর তুরাগ থেকে পাওয়া গেল ছয়জনের লাশ। প্রশ্ন উঠেছে, এই ছয়জনকে মারল কারা? কেন, কী কারণে কারা তাদের টার্গেট করেছিল? একের পর গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনায় জনমনে অজানা আতঙ্ক ও ভীতি ছড়াচ্ছে। জড়িতদের শনাক্ত করতে না পারায় দীর্ঘ হচ্ছে রহস্যের জাল। বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। (সমকাল)

অন্যান্য সংবাদ

উন্নয়ন অব্যাহত রাখতেই ভোট চাই তরুণদের

তরুণ প্রজন্মকে দেশের সব থেকে বড় শক্তি আখ্যায়িত করে এবং তাদের কর্মসংস্থানে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে তরুণদের ভোট চেয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গতকাল রবিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন বিভিন্ন প্রকল্পের উদ্বোধনকালে শেখ হাসিনা তরুণদের কাছে নৌকায় ভোট চান। একই দিন গণভবনে আরেক অনুষ্ঠানে তিনি বলেছেন, তাঁর বর্তমানকে তিনি উৎসর্গ করেছেন তরুণ প্রজন্মের জন্য, যাদের হাতে তৈরি হবে এ দেশের মানুষের ভবিষ্যৎ। (কালের কণ্ঠ)

আইসিটি আইনে মামলায় আমীর খসরু কারাগারে

আইসিটি আইনের মামলায় সাবেক মন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল রবিবার আমির খসরুর জামিন আবেদনের ওপর শুনানি শেষে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা এই আদেশ দেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামে একজনের সঙ্গে আমির খসরুর কথিত ফোনালাপ ফেসবুকে ছড়িয়ে পড়ার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় আমির খসরুর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায়  দায়ের করা এ মামলায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে ‘রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক’ কর্মকাণ্ডে জড়িত থাকা এবং ‘উস্কানি’ দেওয়ার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। (ইত্তেফাক)

সব জোটেই ইসলামী দল

ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিরোধী দল জাতীয় পার্টি এবং মাঠের বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন সব কটি জোটেই আছে এক বা একাধিক ইসলামী দল। পাশাপাশি জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত কী অনিবন্ধিত ইসলামী দলগুলো জোটভুক্ত হতে চালাচ্ছে নানা তৎপরতা। গড়ছে নিত্যনতুন জোট। লক্ষ্য ক্ষমতার অংশীদার হওয়া। যে কোনো উপায়ে আগামী সংসদে নিজেদের প্রতিনিধিত্ব নিশ্চিত করা। রাজনীতির মাঠে নিজেদের অবস্থান ধরে রাখার পাশাপাশি বিভিন্ন জোটে শক্ত অবস্থান তৈরিতে সক্রিয় হয়ে উঠেছে এসব ইসালামী দল। (যুগান্তর)

বাংলা ইনসাইডার/এসএইচটি    



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭