ওয়ার্ল্ড ইনসাইড

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ২২

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/10/2018


Thumbnail

তাইওয়ানে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ১৮৭ জন। গত রোববার বিকেলে দেশটির উত্তর-পূর্বাঞ্চলের ইলান কাউন্টিতে এই দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি’র।

রেলওয়ে প্রশাসন জানায়, রাজধানী তাইপে থেকে দক্ষিণাঞ্চলীয় তাইতুং কাউন্টির দিকে যাচ্ছিল পুয়ুমা এক্সপ্রেসের ট্রেনটি। তাইপের অদূরে সু-আও শহরের জিনমা স্টেশনের নিকটবর্তী একটি জায়গায় ট্রেনটির ৮টি বগি লাইনচ্যুত হয়।

ট্রেনটিতে মোট যাত্রী ছিলো ৩৬৬ জন। দুর্ঘটনায় ৩ শিশুসহ নিহত হয় মোট ২২ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আহত হয় প্রায় ১৮৭ জন। আহতদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন বলে জানা গেছে।

তাইওয়ান রেলওয়ে প্রশাসনের প্রধান জেসন লু বলেন, ‘ট্রেনটির চারটি বগি একেবারে ৯০ ডিগ্রি উল্টে যায়। হতাহতদের অধিকাংশই ওই চারটি বগিতে ছিলেন।’

ঘটনার পরই দ্রুত উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। আহতদের নিকটস্থ ৪টি হাসপাতালে পাঠানো হয়েছে এবং বগিতে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। প্রায় ১২০ সেনাসদস্য এই উদ্ধারকাজে অংশগ্রহণ করেন।

কী কারণে এই ট্রেন দুর্ঘটনা ঘটেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। গত ২৭ বছরের মধ্যে এটাকেই তাইওয়ানের সবচেয়ে ভয়াবহ রেল দুর্ঘটনা মনে করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭