ইনসাইড বাংলাদেশ

ইসির কাছে ঘাতক দালাল নির্মূল কমিটির ৫ দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/10/2018


Thumbnail

অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে পাঁচ দফা দাবি নিয়ে শাহরিয়ার কবিরের নেতৃত্বে বৈঠক করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ৮ সদস্যের প্রতিনিধি দল। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় রাজধানী আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ইসির কাছে কমিটির পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- ঝুঁকিপূর্ণ সকল নির্বাচনী এলাকায় নিরাপত্তা জোরদার ও সংখ্যালঘু সম্প্রদায়কে হুমকি প্রদানকারীদের শাস্তির আওতায় আনা; জামাতের অনুসারীদের নির্বাচনে অযোগ্য ঘোষণা ও  নির্বাচনে অংশগ্রহণকারী সব রাজনৈতিক দলকে ঘোষণা করতে হবে যে, তাদের সঙ্গে জামাতের কোনো সম্পর্ক নেই; নির্বাচনের সময় মুক্তিযুদ্ধ ও সংবাধান বিরোধী এবং ভিন্ন সম্প্রদায়ের প্রতি ঘৃণা-বিদ্বেষ প্রচারকারীদের শাস্তির আওতায় আনা; ৭১ এর গণহত্যাকারীদের সন্তান বা পরিবারের অন্যান্য সদস্য এবং যারা সর্বোচ্চ আদালতের রায় অগ্রাহ্য করছে তাদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার অযোগ্য ঘোষণা করা।

বৈঠক শেষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়, বিদ্যমান আইন যাচাই-বাছাই-নিরীক্ষণ করে কমিটির দাবিগুলো সম্পর্কে কী পদক্ষেপ নেওয়া হবে সে বিষয়ে ঘাতক দালাল নির্মূল কমিটিকে পরে অবহিত করা হবে।

বাংলা ইনসাইডার/বিকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭